চলতি সংবাদ

ঢাকা-১৮ আসনের ব্যাবসায়ী ও সাইবেরিয়ান অতিথি পাখিকে জনগন সমর্থন করে না

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

এস.এম.নাহিদ (বিশেষ প্রতিনিধি) :রাজনীতিকে যারা ব্যাবসা হিসেবে নিয়েছে তাদের সাথে কোন সংসার নয়।কেটলির পানি এখন ঠান্ডা হয়ে গেছে। এলাকার জনগন আজ ঐক্যবদ্ধ। অর্থ দিয়ে গরু-ছাগল কেনাবেচা হয় কিন্তু মানুষকে কখনোই কেনা যায় না। কোন ব্যাবসায়ী কিংবা সাইবেরিয়ান অতিথি পাখিকে ঢাকা-১৮ আসনের জনগন সমর্থন করে না। তাই আগামী ৭ই জানুয়ারির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা এস.এম.তোফাজ্জল হোসেনকে (ট্রাক প্রতীক) বিজয়ের মালা পরিয়ে প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান এলাকার সর্বস্তরের জনগন। গতকাল ৪ঠা জানুয়ারি বৃহ:স্পতিবার রাজধানীর খিলক্ষেত কুর্মিটোলা স্কুল এন্ড কলেজ মাঠে ট্রাক মার্কার সমর্থনে স্মরণকালের সবচেয়ে বড় নির্বাচনী প্রচারনা ও সমাবেশে উপস্থিত বক্তারা এসব কথা বলেন।

খিলক্ষেত থানা মহিলা আওয়ামীলীগ নেত্রী শশী আক্তার শাহিনা বলেন,৭১-এ বঙ্গবন্ধুর নেতৃত্বে জীবন বাজি রেখে যুদ্ধ করে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন বীর মুক্তিযোদ্ধা এস.এম.তোফাজ্জল হোসেন ভাই। আমরা তাদের কাছে চির ঋনী ও কৃতজ্ঞ। ৭১’এর সেই মহান ত্যাগের প্রতি সন্মান ও শ্রদ্ধা রেখে আগামী ৭ই জানুয়ারি এলাকাবাসী সকলকে ভোট কেন্দ্রে যেয়ে ট্রাক মার্কায় ১টা ভোট দেবার উদ্বাত্ত আহ্বান জানান।

১৭ নং ওয়ার্ড (খিলক্ষেত,ভাটারা) কাউন্সিলর হাজী ইসহাক মিয়া বলেন,কাউন্সিলর হয়ে আমি আমার এলাকার অনেক উন্নয়নমূলক কাজ করেছি।এখনও অনেক কাজ বাকী আছে। আমার অসমাপ্ত কাজ ঢাকা-১৮আসনের মুক্তিযোদ্ধা কল্যান সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল ভাইয়ের পাশে থেকে করে যেতে চাই।

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ সদস্য হাজী চান মিয়া বলেন,বীর মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান। দেশ রক্ষায় পরিক্ষিত ও আস্থাবান ব্যাক্তি ছাড়া এলাকার প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের নির্বাচনী ঢাকা-১৮ আসনে কোন সাইবেরিয়ান অতিথি পাখিকে জনগন সমর্থন করেনা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সাবেক কার্যকরী সদস্য রবিউল ইসলাম রবি বলেন, রাজনীতিবীদদের হাতেই দেশের রাজনীতি থাকবে,তাহলেই আমরা ভালো থাকবো। রাজনীতিবীদ ছাড়া এমপি হবার কেউ অধিকার রাখে না। যে পুঁজিবাদী বিনিয়োগকারী, সে ভবিষ্যতে ব্যাবসা করবে। তাই ঢাকা-১৮ আসনের জনগনের ভাগ্যের উন্নয়ন আমরা কোন পুঁজিবাদী ব্যাবসায়ীর হাতে ছেড়ে দিতে পারিনা। একজন রাজনীতিবীদই পারে এলাকার উন্নয়ন করে জনগনের ভাগ্য বদলাতে। তিনি আরো বলেন, দক্ষিনখানের রাস্তা প্রশস্থকরনের জন্য সাবেক এই চেয়ারম্যান তোফাজ্জল হোসেন অনেক হামলা মামলার স্বীকার হয়েছেন। তার পরিবার দীর্ঘ ৪০/৪২ বছর এই অঞ্চলে রাজনীতির সাথে সম্পৃক্ত।সবসমই মানুষের পাশে ছিলেন বলেই জীবনে কোন বিলাসীতা করেননি তিনি। একজন রাজনীতিবীদ ও পুঁজিবাদীর মধ্যে অনেক তফাৎ বলেই আগামী ৭ই জানুয়ারি সকলকে ভোটের মাধ্যমে ব্যালটের মাধ্যমে ট্রাক মার্কাকে জয়লাভ করার অনুরোধ জানান তরুন এই নেতা।

দেশের বিশিষ্ট ব্যাবসায়ী ও আশিয়ান গ্রুপের সন্মানিত চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম ভূঁইয়া বলেন, দেওয়ার মালিক আল্লাহ্ নেয়ার মালিকও আল্লাহ্। কেটলির পানি এখন ঠান্ডা হয়ে গেছে। টাকার কাছে অর্থের কাছে গরু-ছাগল বিক্রি হয় কিন্তু মানুষ কখনোই বিক্রি হয়না। অর্থের মোহ ছেড়ে এলাকার উন্নয়নের স্বার্থে, একজন বীর মুক্তিযোদ্ধার প্রতি সন্মান রেখে, এলাকাবাসীকে ট্রাক মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে জয়লাভ করার আহ্বান জানান। ঢাকা-১৮ আসনের জনসাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, আমি একজন ব্যাবসায়ী, তবে আপনারা যদি ব্যালটের মাধ্যমে ভোটের মাধ্যমে ট্রাক মার্কাকে জয়যুক্ত করেন, চাল-ডাল,তেল-আটা সহ আমার নিজস্ব অর্থায়নে স্থায়ী ভাবে আমি আজীবন আপনাদের রেশনের ব্যাবস্থা করে দেবো। প্রয়োজনে এলাকার শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান ও রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন করবো আমার নিজস্ব অর্থায়নে। কারণ একজন বীর মুক্তিযোদ্ধাকে দেশের মাটির গন্ধে টানে।একজন রাজনীতিবীদ সমাজের অসহায়দের আর্তনাদ বুঝতে পারে,গরীবের কষ্ট বুঝতে পারে। আর একজন বীর মুক্তিযোদ্ধা হয় বিশ্বস্ত। তারা দেশ ও জনগনের সাথে কখনো বেইমানি করতে পারেনা।

খিলক্ষেত থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুর্মিটোলা স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী আসলাম উদ্দিন বলেন,তোফাজ্জল ভাই আমাদেরই ভাই,তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।বঙ্গবন্ধুর আদর্শের এই সৈনিক সেইদিন প্রজন্মের স্বার্থে জাতির স্বার্থে নিজের জীবনের তোয়াক্কা করেনি।অর্থের কাছে আমরা কেউ মাথানত করিনি। যারা অর্থের কাছে বিক্রি হয় তারা দালাল,মুনাফেক।ট্রাক মার্কার গনজোয়ারে কেটলির পানি এখন ঠান্ডা হয়ে গেছে। আমরা ঢাকা-১৮ আসনের আওয়ামীলীগ ও এর সহযোগী সকল অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের নিয়ে দল-মত নির্বিশেষে আগামী ৭ই জানুয়ারি ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে সকলের প্রিয় বীর মুক্তিযোদ্ধা এস.এম. তোফাজ্জল হোসেন ভাইয়ের (ট্রাক মার্কা) বিজয় সুনিশ্চিত করবো ইনশাল্লাহ।

লক্ষ মানুষের উপস্থিতিতে ঢাকা -১৮ আসনের ট্রাক মার্কার বিশাল নির্বাচনী প্রচারনা সভায় স্বতন্ত্র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা এস.এম. তোফাজ্জল হোসেন বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমি আপনাদের সাথে নিয়ে এলাকার উন্নয়নে কাজ করতে চাই।দেশ ও মাটি রক্ষায় বঙ্গবন্ধুর নেতৃত্বে জীবন বাজি রেখে সেদিন আমি যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম। আমি আপনাদের এলাকারই সন্তান।আমি একজন বীর মুক্তিযোদ্ধা। এলাকা ও এলাকাবাসীর উন্নয়নের লক্ষ্যে আগামী ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি ট্রাক মার্কা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। এই ট্রাক মার্কাকে বিজয়ী করার লক্ষ্যে আমি আপনাদের কাছে দোয়া চাই এবং ভোট চাই। তিনি আরও বলেন-আমাকে যোগ্য মনে হলে এলাকার নারী-পুরুষ সহ সকল স্তরের জনগন সকালে ভোট কেন্দ্রে যেয়ে ট্রাক মার্কা প্রতীকে ১টি করে ভোট দেবার প্রত্যয় ব্যাক্ত করেন।

Related Articles

Back to top button