খেলাধুলা

অধিনায়ক ওলগার গোলে ফাইনালে এগিয়ে স্পেন

নারী বিশ্বকাপ ফুটবল

স্পোর্টস ডেস্ক: একমাসের লম্বা টুর্নামেন্টের পর আজ পর্দা নামছে নারী বিশ্বকাপ ফুটবলের। অল-ইউরোপিয়ান ফাইনালে যেখানে স্পেনের মুখোমুখি বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইংল্যান্ড। কিন্তু ফাইনালে এসে যেন ইংলিশ মেয়েদের বোতলবন্দী করে রেখেছে স্পেন। কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবলের পূর্ণ সুবিধা নেয় দলটি। অধিনায়ক ওলগা কারমোনার গোলে ১-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে ‘লা রোহা’রা।

গত বছরেই দুইদলের দেখা হয়েছিল নারীদের ইউরো চ্যাম্পিয়নশিপে। সেখানে স্পেনকে পাত্তাই দেয়নি ইংল্যান্ড। তবে রোববারের ফাইনালে দেখা মিললো অন্য এক স্পেনের। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়েছে জর্জ ভিলদার শিষ্যরা। ম্যাচের প্রথম বিশ মিনিট পর্যন্ত ৮০ শতাংশ বল রেখেছিল নিজেদের পায়েই।

অবশ্য ইংল্যান্ডও গোলের সুযোগ পেয়েছে। দলের স্ট্রাইকার লরেন হ্যাম্পের জোরালো শট ফিরে আসে ক্রসবারে লেগে। ম্যাচের ১৬ মিনিটের সেই আক্রমণই ছিল ইংল্যান্ডের সেরা সুযোগ।

আক্রমণের সেই ধারাতেই ২৯ মিনিটে লিড পায় স্পেন। বাম প্রান্ত ধরে আক্রমণে উঠে আসেন বার্সেলোনা তারকা মারিওনা কালদেন্তি। ডি-বক্সের ঠিক আগেই পাস দিয়েছেন লেফটব্যাক থেকে ওভারল্যাপ করে আসা ওলগাকে। বাম পায়ের কোণাকুণি শটে ইংলিশ গোলরক্ষককে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদের এই ফুটবলার (১-০)।

গোল হজমের পরেই যেন আরও বেশি আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে শুরু করে স্পেন। বল পজিশন ধরে রেখে আরও একাধিকবার আক্রমণে উঠেছে স্পেন। যদিও শেষ পর্যন্ত ফিনিশিং দূর্বলতায় আর গোল পাওয়া হয়নি তাদের।

Related Articles

Back to top button