খেলাধুলা

চার দলীয় পদক, ব্যক্তিগত শূন্য

টাইমস ২৪ ডটনেট: ইরাকের বাগদাদে এশিয়া কাপ আরচ্যারিতে বাংলাদেশ ব্যক্তিগত একটি ইভেন্টেই শুধু পদকের লড়াইয়ে ছিল। আজ বাগদাদ সময় দুপুরে রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ব্রোঞ্জের লড়াইয়ে বাংলাদেশের আব্দুল হাকিম রুবেল উজবেকিস্তকানের সাদিকভ আমিরখানের সঙ্গে পরাজিত হন। দলীয় দুই স্বর্ণ হারানোর পর আগ্রহ ছিল রুবেলের ব্যক্তিগত পদকের দিকে। রুবেল প্রথম সেট জেতার পর খানিকটা আশা সঞ্চার হয়েছিল। পরবর্তী তিন সেট টানা হারলে উজবেক আরচ্যার আমির খান ৬-২ সেট পয়েন্টে ব্রোঞ্জ জিতে নেন। প্রথম সেটে রুবেল ২৭-২৬ স্কোরে জিতলেও পরবর্তী তিন সেট ২৫-২৮,২৭-২৯ ও ২৫-২৮ স্কোরে হারেন।
এশিয়া কাপ আরচ্যারিতে বাংলাদেশের প্রাপ্তি দুই রৌপ্য ও দুই ব্রোঞ্জ। রিকার্ভ পুরুষ দলগত ও মিশ্র বিভাগে ভারতের বিপক্ষে হেরে রৌপ্য পায় বাংলাদেশ। কম্পাউন্ড মিশ্র দলগতের পর রিকার্ভ নারী দলগত বিভাগে ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। চারটি দলীয় পদক আসলেও ব্যক্তিগত পদক তালিকা শূন্য।
ব্যক্তিগত ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতার মাত্রা বেশি ছিল। নারী ও পুরুষ উভয় বিভাগে রিকার্ভ ও কম্পাউন্ডে ত্রিশের অধিক আরচ্যার ছিলেন। দলীয় ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতার মাত্রা কমই ছিল। বাংলাদেশের অংশ নেয়া চার দলীয় ইভেন্টের মধ্যে দুটো ইভেন্টে সরাসরি সেমিফাইনাল খেলেছে। সেই ইভেন্টগুলোতে দলই ছিল ৫-৬ টি।

Related Articles

Back to top button