সারাদেশ

নিজেদেরকে স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে

মো. আ. জব্বার, ফুলবাড়ীয়া থেকে: ফুলবাড়ীয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও ফুলবাড়ীয়া খাদেমুল ইসলাম ফাজিল মাদ্রাসার সভাপতি আলহাজ¦ এডভোকেট মোঃ ইমদাদুল হক সেলিম বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল হতে স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে। এই স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোমাদে কে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, পৃথিবীর শ্রেষ্ঠ খাবার হচ্ছে, নিজের উপার্জিত খাবার। আর নিজেকে সক্ষম হিসেবে যোগ্য করে তুলার লক্ষ্যে নিজেকে সমৃদ্ধ বাংলাদেশের সমৃদ্ধ নাগরিক হিসেবে গড়ে তুলা ছাড়া কোন বিকল্প নেই। তিনি বেলেন, তোমাদের সামনে এখন বড় চ্যালেঞ্জ। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে তোমাদের সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে হবে।
বুধবার (১ ফেব্রয়ারি) ফুলবাড়ীয়া খাদেমুল ইসলাম (কে. আই) ফাজিল মাদ্রাসায় ২০২২-২৩ শিক্ষাবর্ষে আলিম শ্রেণিতে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের উদ্বোধনী ক্লাস উপলক্ষে নবীণ রবণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ এড. মো. ইমদাদুল হক সেলিম এসব কথা বলেন।
মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. ইউনুছ আলীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ীয়া পৌর মেয়র ও অত্র মাদ্রাসার সহ-সভাপতি আলহাজ¦ মো. গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ হারুন।
মাদ্রাসার ইংরেজী বিষয়ের সহকারী অধ্যাপক একেএম শামসুজ্জোহা এর সঞ্চালনায় এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাও. মো. তাজাম্মুল ইসলাম, প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ বোরহান উদ্দিন, সহকারী শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, হাফেজ মো. আ. মতিন। এ ছাড়াও মাদ্রাসার নবীণ ও পুরাতন ছাত্র-ছাত্রীগণ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথিৃন্দ এবং ২০২২-২৩ শিক্ষাবর্ষে আলিম শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদেরকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠান শেষে তাদের উদ্বোধনী ক্লাস নেন প্রভাষক এম. এ কাইয়ূম।

Related Articles

Back to top button