চলতি সংবাদ

এলজিইডির চারটি লিফট চুরি হয়ে যাওয়ার অভিযোগ

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এলজিইডি থেকে দামি চারটি লিফট প্রকাশ্যে চুরি হয়ে গেছে অভিযোগ উঠেছে। প্রত্যক্ষভাবে তিনটি লিফট উধাও কাণ্ডে জড়িত রয়েছেন তিনজন প্রকৌশলীসহ পরোক্ষভাবে রয়েছেন প্রধান প্রকৌশলী আলী আকতার হোসেন বলে অভিযোগ পাওয়া গেছে।
সুত্র জানায়, নির্বাহী প্রকৌশলী (যন্ত্রকৌশল) মোঃ আতাউর রহমান, সহকারী প্রকৌশলী (যন্ত্রকৌশল) শিমুল দেবনাথ এবং সহকারী প্রকৌশলী (ভবন রক্ষনাবেষন) আল হেলাল মোঃ আসাদ মিলে লিফটগুলো চুরি করে বাইরে নিয়ে গিয়ে ৩৮ লাখ টাকায় বিক্রি করেন। তারমধ্যে ৩০ লাখ টাকা নির্বাহী প্রকৌশলী মোঃ আতাউর রহমান একাই আত্মসাৎ করায় এবং টাকার ভাগ বাটোয়ারা নিয়ে এসব চোরদের মধ্যে অসন্তোষ শুরু হলে বিষয়টি জানাজানি হয়। সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রধান প্রকৌশলী আলী আকতার হোসেনের মৌখিক নির্দেশে লিফটগুলি বিক্রি করা হয়েছে।
এলজিইডির মূল ভবনের বেজমেন্টে গত ২০ ও ২১ সেপ্টেম্বর মোট আটটি ট্রাকে করে লিফটগুলো চুরি করা হয়। ১৮/২০ জন ক্যাপাসিটির জার্মান ব্রান্ড কোম্পানি শিন্ডলারের তৈরি লিফটগুলো চুরি করে ৪টি লিফট মোট ৩৮ লক্ষ টাকায় বিক্রি বিক্রি করা হয়। ২০/৯/২৪ তারিখ পরিবহন শুরু হয় এবং ২১/৯/২৪ তারিখ ২ টার দিকে শেষ ট্রাকটি লিফট বহন করে।
এছাড়া মেরামতের নামে প্রতিদিন কম্পিউটার , এসিসহ বিভিন্ন যন্ত্রপাতি গেটের বাইরে নিলেও আর ফিরে আসে না । প্রতি বছর শতকোটি টাকার সামগ্রী এভাবে এই চক্র পাচার করছে।
প্রধান প্রকৌশলীর দুর্নীতির সহযোগী এই চক্রের মধ্য নির্বাহী প্রকৌশলী মোঃ আতাউর রহমান একাই চারটি গাড়ি ব্যবহার করেন । গাড়িগুলোর নম্বর যথাক্রমে- ঢাকা মেট্রো ঘ-১৮-৮৯৯৭, ঢাকা মেট্রো ঘ- ১৫-১৬১২, ঢাকা মেট্রো গ- ৩৩-৬১৭৭, ঢাকা মেট্রো ঘ – ১৮-৫৩৩০ নম্বরের মধ্যে সাবেক এক প্রতিমন্ত্রীর পাজেরো জীপটি তিনি ব্যবহার করছেন ।

সূত্র: দৈনিক নবচেতান (নিউজ পড়তে ক্লিক করুন) ও জাতীর সংবাদ (নিউজ পড়তে ক্লিক করুন)।

Related Articles

Back to top button