চলতি সংবাদ

অনলাইন গণমাধ্যম দ্রুততম সময়ে মানুষের দোরগোড়ায় সংবাদ পৌঁছে দিচ্ছে

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: অনলাইন গণমাধ্যম শুধুমাত্র বাংলাদেশ নয় বিশ্বের প্রতিটি ভূখণ্ডের সংবাদ দ্রুততম সময়ে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। একসময়ের অবহেলিত গণমাধ্যমের এই ক্ষেত্রটি এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ গণমাধ্যমে পরিণত হয়েছে। অনলাইন গণমাধ্যমের বিকাশে সরকারের প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতা প্রয়োজন। শুক্রবার (৫ এপ্রিল) রাজধানীর উত্তরার একটি অভিজাত রেস্টুরেন্টে বাংলাদেশ অনলাইন গণমাধ্যম মিডিয়া অ্যাসোসিয়েশন আয়োজিত ইফতার সন্ধ্যায় বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি শরিফুল ইসলাম খান, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহাদাত স্বপন।

ইফতার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশের ভাইস চ্যান্সেলর ও কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডক্টর আব্দুল মান্নান চৌধুরী বলেন, শুধু বাংলাদেশ নয় বিশ্বের প্রতিটি দেশে অনলাইন গণমাধ্যম ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। সংবাদের বস্তুনিষ্ঠতা ও প্রকৃত তথ্য নিশ্চিত করতে পারলে অনলাইন গণমাধ্যম বিশ্বের একমাত্র গণমাধ্যমে পরিণত হবে। অনলাইন গণমাধ্যম বিকাশে বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করছে। ব্যক্তিগতভাবে গণমাধ্যম উন্নয়নে আমি বরাবরই পৃষ্ঠপোষকতা করছি, অনলাইন গণমাধ্যমের যেকোনো সংকটে দৃঢ়ভাবে পাশে থাকতে চাই। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম অনলাইন গণমাধ্যমের সহায় বিকশিত হচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন শিল্পগোষ্ঠী ও ধনাঢ্যদেরকে অনলাইন গণমাধ্যম উন্নয়নে সহযোগিতার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি উত্তরা মিডিয়া ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বেদু দেশের অনলাইন গণমাধ্যমের উন্নয়নে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগগুলোকে আরো বেশি সক্রিয়ভাবে ভূমিকা রাখার আহ্বান জানান। এসময় কলামিস্ট ফোরাম অফ বাংলাদেশের সাধারণ সম্পাদক বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও শিল্পপতি মীর আব্দুল আলিম অনলাইন গণমাধ্যম উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা জন্য বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশনের প্রশংসা করেন। তিনি বলেন, সাংগঠনিক কর্মদক্ষতার পরিচয় দিয়ে এ সংগঠনটি অনেক দূর এগিয়ে গেছে। ভবিষ্যতে অনলাইন গণমাধ্যম উন্নয়নে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দেন তিনি। ইফতার সন্ধ্যায় সভাপতির বক্তব্যে অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশন কে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান অ্যাসোসিয়েশনের সভাপতি সাংবাদিক নেতা শরিফুল ইসলাম খান। তিনি বলেন, দেশের গুরুত্বপূর্ণ বেশ কিছু অনলাইন গণমাধ্যম এখনো নিবন্ধন এর আওতায় আসেনি। তথ্য মন্ত্রণালয়ের উচিত এসব গণমাধ্যমকে নিবন্ধনের আওতায় এনে অনলাইন গণমাধ্যম উন্নয়নে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, দৈনিক প্রথম বেলার সম্পাদক ও প্রকাশক শাহ আলম, দৈনিক সংবাদ দিগন্তের সম্পাদক প্রকাশক এবিএম মনিরুজ্জামান, মিডিয়া অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি রাশেদুল হাসান বুলবুল, উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ভিআইপি নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক নাফিস মাহবুব প্রমুখ।

Related Articles

Back to top button