চলতি সংবাদ

চাঁদপুরে চাঁদা না পেয়ে মোহনপুর পর্যটনে সন্ত্রাসী হামলা, পর্যটন বন্ধের হুমকি

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: চাঁদার টাকা না পাওয়ায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরে দেশের একমাত্র মিঠা পানির বিচ মোহনপুর পর্যটনে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। গত সোমবার দিনগত রাতে মোহনপুর পর্যটনে এ হামলার ঘটনা ঘটে। জানা গেছে, সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবত মোহনপুর পর্যটনের কর্তৃপক্ষের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছিল। ঘটনার দিনেও মোহনপুর ইউনিয়নের ১০/১২ জনের একটি সন্ত্রাসী দল চাঁদা চেয়ে না পেয়ে পর্যটনের ৬টি সিসি ক্যামেরা ভাঙচুর করে। এসময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে পর্যটন বন্ধের এবং পর্যটনে কর্মরত শ্রমিকদেরকে প্রাণনাশের হুমকি দেয়।
স্থানীয়রা জানান, মোহনপুর পর্যটন শিল্পটি প্রতিষ্ঠা হওয়ায় পর্যটনে শত শত লোকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে আমাদের এলাকার অনেক উন্নয়ন হয়েছে। বর্তমানে এই পর্যটনে এলাকার শত-শত লোক চাকুরী করে তারা তাদের সংসার চালাচ্ছে এবং পর্যটন মার্কেটে কয়েকশ’ লোক বিভিন্ন ব্যাবসা-বাণিজ্য করে আসছেন।
এ ব্যাপারে পর্যটনে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মোহনপুর পর্যটনের ব্যবস্থাপনা পরিচালক ও মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান গতকাল মঙ্গলবার চাঁদপুর জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন।
পর্যটন কর্তৃপক্ষের সূত্রে জানা যায়, ওই সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিল এবং পর্যটনে কর্মরত শ্রমিকরা ডিউটি শেষে বাড়িতে ফেরার সময় তাদেরকে কর্মস্থলে আসতে বাধা প্রদানসহ নানা প্রকার হুমকি প্রদান করেন। সন্ত্রাসীদের ভয়ে প্রাণ বাচাঁতে বেশ কয়েকজন শ্রমিক কর্মছেড়ে চলে গেছেন বলেও জানান তারা। এছাড়া পর্যটন মার্কেটের খাবার হোটেলসহ ২০/৩০টি দোকান জোরপূর্বক বন্ধ করে দিয়ে পর্যটনে আগত দর্শনার্থীদের মাঝে আতংক ছড়াচ্ছে ওই সন্ত্রাসীরা। যাতে পর্যটকরা পর্যটনে বেড়াতে না আসে। সন্ত্রাসীদের এমন কার্যকলাপ চলতে থাকলে এই পর্যটন শিল্পটি বন্ধ হয়ে যাবে। ফলে শতশত লোক কর্মহীন হয়ে পড়বে সেই সাথে সরকার হারাবে মোটা অংকের রাজস্ব। সন্ত্রাসীদের এমন তান্ডবে পর্যটন শিল্পটি বন্ধ হয়ে গেলে শত-শত শ্রমিক চাকরিচ্যুত হবে সেই সাথে কর্মহীন হয়ে পড়বে পর্যটন মার্কেটের শত-শত ব্যাবসায়ীরা।

 

Related Articles

Back to top button