চলতি সংবাদ

দখলদারদের প্রাণনাশের হুমকির প্রতিবাদ ও জমি উদ্ধারে সংশ্লিষ্টদের হস্তক্ষেপের দাবি

খন্দকার হানিফ রাজা, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: অবৈধ জমি দখলে অভিযুক্ত আসামীরা বিভিন্নভাবে জমি নিয়ে বাড়াবাড়ি না করতে বলছে এবং জমি উদ্ধারে আইনি সহায়তা নেয়া হলে ভুক্তভোগীসহ অন্যান্য ওয়ারিশদের প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। ওয়ারিশদাররা প্রাণ বাঁচাতে ও জমি উদ্ধারে তাদের অবিলম্বে আইনের আওতায় আনতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপিসহ সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবি জানিয়েছেন ভুক্তভোগী। সোমবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান ভুক্তভোগী রহিমা বেগম। এ সময় উপস্থিত ছিলেন, মো. আব্দুল হান্নান রঞ্জু ও মো. শামসুননূর।

লিখিত বক্তব্যে রহিমা বেগম জানান, তার নানা মৃত. মইজউদ্দীন ও নানী রোকাত বিবি ১৯৪২ সালের ১১ ফেব্রুয়ারি ৭৭১ নম্বর দলিলমূলে ২.৬৬ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু দখলদাররা ১৯৪৩ সালে জালিয়াতির মাধ্যমে ৭২৯৬ নম্বর দলিল তৈরি করে ওই সম্পত্তি নিজেদের বলে দাবি করেন। এরপর গত বছরের ১০ এপ্রিল আইনগত বিজ্ঞপ্তি প্রদান করেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে তাকে প্রাণনাশের হুমকি দেয়। এছাড়াও গত ২০২৩ সালের ৫ মার্চ সকাল ১০টার দিকে অবৈধ দখলদার খন্দকার আব্দুল হামিদ মিয়া, আবেদ, বাদশা, রুবেল, মজনু, বাঁধন, মোতাহার, বাসেত, মজনু, কুদ্দুস, রহমত, রহিমা, ওমর আলী, ওসমান আলী, জাহেদ আলী ও সোহান তার দক্ষিণখানের বাসার সামনে এসে সম্পত্তির দলিল নিয়ে বাড়াবাড়ি বা আইনগত ব্যবস্থা গ্রহণ করলে ওয়ারিশদের মেরে ফেলার হুমকি দেয়।

তিনি আরও জানান, গত ১৪ মে অবৈধ দখলদারদের বিরুদ্ধে ঢাকার সিএমএম কোর্টে একটি সি.আর মামলা করেন (মামলা নং- ১৪৫/২০২৩ (দক্ষিণখান))। কোর্ট বিষয়টি তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ প্রদান করেন। পিবিআই তদন্ত শেষে গত ২০ সেপ্টেম্বর আদালতে প্রতিবেদকন দাখিল করেন। প্রতিবেদনে পিবিআই ১৪ জন আসামীর সম্পৃক্ততা ও তাদের দলিলটি জালিয়াতির মাধ্যমে তৈরির সত্যতা পান ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন বলে জানান তিনি।

Related Articles

Back to top button