চলতি সংবাদ

আ.লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য হলেন জোবায়দা হক অজন্তা

মনির আকন টাইমস টোয়েন্টিফোর ডটনেট, ঢাকা : শহীদ সংসদ সদস্য নূরুল হক হাওলাদারের মেয়ে জোবায়দা হক অজন্তা কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

এ জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান শাহীন আজ এক বিবৃতিতে বীর মুক্তিযোদ্ধার সন্তান জোবায়দা হককে কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত করায় দলের সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি-কে ধন্যবাদ জানান।
তারা বলেন, ‘আওয়ামী লীগের প্রতি জোবায়দা হকের একাগ্রতা ও তার বাবা শহীদ এমপি নূরুল হকের আত্মত্যাগের স্বীকৃতিসরূপ তাকে দলের দায়িত্ব দেয়া যথার্থ হয়েছে।’
‘নড়িয়া তথা শরীয়তপুর আওয়ামী লীগকে সংগঠিত করতে নূরুল হকের অবদান অনস্বীকার্য। তিনি ৫২’র ভাষা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যূত্থান এবং মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশ গ্রহণ করেছেন। নড়িয়া আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দলের মনোনয়নে ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার কিছু দিনের মধ্যেই তিনি আঁততায়ীর গুলিতে শহীদ হন।’
‘আমরা আশা করি পিতার আদর্শকে বুকে লালন করে তৃণমূল পর্যায় থেকে কেন্দ্র পর্যন্ত দলকে সংগঠিত করতে তিনি যোগ্যতার স্বাক্ষর রাখবেন।’
সংগঠনের নেতৃবৃন্দ জোবায়দা হকের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন।
ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক সহসভাপতি জোবায়দা হক অজন্তা বর্তমানে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগরের সভাপতির দায়িত্ব পালন করছেন।
আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি সোমবার সন্ধ্যায় ঘোষণা করা হয়। উপ-কমিটিতে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানকে চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি-কে সদস্য সচিব করা হয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এই কমিটি অনুমোদন দিয়েছেন।
আগামীকাল ১ নভেম্বর সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে নবগঠিত এই কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার কথা রয়েছে।

Related Articles

Back to top button