জাতীয়

বিভিন্ন পয়েন্টে পুলিশ-র‍্যাবের তল্লাশি চৌকি

টাইমস ২৪ ডটনেট: ঢাকায় প্রবশপথে নারায়ণগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে তল্লাশি চৌকি বসিয়ে তল্লাশি অব্যাহত রেখেছে জেলা পুলিশ ও র‍্যাব ১১ এর সদস্যরা। তল্লাশি চৌকিতে যেকোনো যানবাহন বা ব্যক্তিকে সন্দেহ হলে তাকে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করছেন দায়িত্বরত সদস্যরা।তবে এখন পর্যন্ত কাউকে আটকের কিংবা কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।
শুক্রবার (২৭ অক্টোবর) নারায়ণগঞ্জের সাইনবোর্ড, চিটাগাং রোড, কাঁচপুর, মদনপুর, মেঘনা, গাউছিয়া, মন্ডলপাড়া এলাকায় তল্লাশি চৌকি দেখা গেছে। এসব স্থানে সতর্ক অবস্থানে রয়েছেন পুলিশ ও র‍্যাব সদস্যরা।
জানা যায়, ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ও আওয়ামী লীগের শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে দুই দল। এর মাঝে জামায়াতে ইসলামীও ঘোষণা দিয়েছে ঢাকায় সমাবেশ করবে। এ ছাড়াও বিভিন্ন দল যারা যুগপথ আন্দোলনে রয়েছে তারাও এদিন ঢাকার বিভিন্ন পয়েন্টে সমাবেশ করবে। এসব সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় প্রবেশের বিভিন্ন জেলাগুলোর দুটি গুরুত্বপূর্ণ এই সড়কগুলোতে যাতায়াত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের। সড়কগুলোতে ঢাকা প্রবেশে কোন বাধা না থাকলেও সকাল থেকে রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি নজরদারি।
এর আগে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) থেকে এসব তল্লাশি চৌকি বসিয়ে যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করছে পুলিশ ও র‍্যাব। এছাড়া জেলার বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর টহল দল কাজ অব্যাহত রেখেছেন। একই সঙ্গে জেলাজুড়ে বাড়ানো হয়েছে বাড়তি গোয়েন্দা নজরদারি।
এ বিষয়ে র‍্যাব ১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া এক সংবাদ বিজ্ঞপিতে জানান, র‍্যাব ১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় বিভিন্ন ধরনের নাশকতা ও রাজনৈতিক বিশৃঙ্খলাজনিত ঘটনা রোধকল্পে র‍্যাবের এসব চেকপোস্ট কার্যক্রম অব্যাহত থাকবে।
জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, আইন শৃঙ্খলা রক্ষায় ও জনগণের জানমালের রক্ষায় পুলিশ প্রশাসন সতর্ক রয়েছে। কেউ যেন কোনো ধরনের নাশকতার চেষ্টা করতে না পারে বা কোনো ধরনের নাশকতার দ্রব্য বহন করে ঢাকায় প্রবেশ না করতে পারে সেদিকেও নজর রাখা হচ্ছে। তবে কাউকে হয়রানি করা হচ্ছে না।

Related Articles

Back to top button