চলতি সংবাদ

জাতীয় যুব জোট মাগুরা জেলা কমিটি গঠন

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: আজ ২৯ জুলাই ২০২৩, শনিবার, সকাল ১১ টায়, কলেজ পাড়াস্থ মাগুরা জেলা জাসদ কার্যালয়ে মাগুরা জেলা জাতীয় যুব জোটের কর্মী সভা অনুষ্ঠিত হয়। জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মী সভায় বক্তব্য রাখেন মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী, জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, সহ-সম্পাদক মাহবুব হাসান, মাগুরা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক এড. মিজানুর রহমান ফিরোজ, মাগুরা জেলা জাসদের সহ-সভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু, মাগুরা জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান, মাগুরা জেলা জাতীয় নারী জোটের আহবায়ক এড. আমেনা খাতুন লাবনী, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মিরাজ হোসেন প্রমূখ।
সভায় বক্তারা, নিত্যপণ্যের বাজারের নিয়ন্ত্রণহীন পরিস্থিতিতে সাধারণ মানুষের জীবনে কষ্ট এবং বাজার সিন্ডিকেট দমনে সরকারের ধারাবাহিক ব্যর্থতা ও অসহায়ত্ব প্রকাশ পেয়েছে। আন্তর্জাতিক বাজারে মূল্য উঠা-নামা সত্ত্বেও সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করলে বাজার সিন্ডিকেট দমন করে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ এবং নিত্যপণ্যের দাম যৌক্তিক রাখা সম্ভব। নেতৃবৃন্দ বাজার সিন্ডিকেটের হোতাদের আইনের আওতায় আনার দাবি জানান। কোনো অজুহাত না দেখিয়ে যে কোনো মূল্যে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, দেশে অপরিসীম উন্নয়ন হচ্ছে। আরও উন্নয়নের জন্য যুব সমাজকে উন্নত করতে হবে। যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। নেতৃবৃন্দ বেকারদের চাকরির ব্যবস্থা অন্যথায় বেকার ভাতা প্রদানের দাবি জানান।
কর্মী সভায় শামীম শরিফকে সভাপতি ও তৌহিদুজ্জামান তৌহিদকে সাধারণ সম্পাদক করে জাতীয় যুব জোট মাগুরা জেলা এডহক কমিটি গঠন করা হয়। এ কমিটিকে আগামী ৬ মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করা হয়।কর্মী সভার শুরুতে একটি মিছিল মাগুরা শহরের বিভিন্ন পথ প্রদক্ষিণ করে।

Related Articles

Back to top button