জাতীয়

নতুন ভিসানীতি নিয়ে বিএনপি বেকায়দায় আছে : কাদের

টাইমস ২৪ ডটনেট: আমেরিকার নতুন ভিসানীতি নিয়ে বিএনপি বেকায়দায় আছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে আওয়ামী লীগের কোনো ক্ষতি নেই বলেও উল্লেখ করেন তিনি। শনিবার (২৭ মে) বিকেলে রাজধানীর উত্তর বাড্ডায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমেরিকার নতুন ভিসানীতিতে বিএনপির গলা বসে গেছে, মুখ শুকিয়ে গেছে। বিএনপি নির্বাচনকে ভয় পায় না, ভয় পায় এ দেশকে এগিয়ে নিয়ে যাওয়া শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগকে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মার্কিন নতুন ভিসানীতিতে আমাদের একটা লাভ হয়েছে, এতোদিন তারা নালিশ করেছে আমেরিকার দরবারে, নিষেধাজ্ঞা আসবে…নিষেধাজ্ঞা কই? নিষেধাজ্ঞা এখন তাদের বিরুদ্ধে নতুন ভিসানীতিতে, নির্বাচনে গোলমাল করলে ভাঙচুর, মানুষ পোড়ালে, বাস পোড়ালে, যারাই জ্বালাও-পোড়াও রাজনীতি করবে, আগুন সন্ত্রাস করবে, তারাই আজকে ভয় পাচ্ছে। তিনি আরও বলেন, আমরা অবাধ সুষ্ঠু নির্বাচন চাই, কাজেই দেশি-বিদেশি কাউকে আমরা ভয় পাই না। আমরা আমাদের নীতিতে অটল হয়ে নির্বাচন চাইছি। খেলা হবে। আমরা প্রস্তুত, খেলা হবে। ওবায়দুল কাদের বলেন, ফাইনাল খেলা, আগামী নির্বাচনে নৌকা বনাম ধানের শিষ খেলা হবে। বাংলার মানুষ ধানের শিষ চায় না। তৈরি হয়ে যান, প্রস্তত হয়ে যান।
নাটক নাটক খেলা শুরু হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, কেরানীগঞ্জে বিএনপির নাটক ধরা খেয়েছে। কেরানীগঞ্জে নাটক, খাগড়াছড়িতেও নাটক। নাটক বানাচ্ছে আওয়ামী লীগকে আক্রমণকারী হিসেবে সাজাতে এই নাটক। আমেরিকা যে ভিসানীতি প্রকাশ করেছে তাতে, নির্বাচনে বাধা দিলে খবর আছে। সেজন্য বিএনপি নতুন কৌশল নিয়েছে।

 

Related Articles

Back to top button