চলতি সংবাদ

ট্রাক সংকটে সারাদেশে পণ্য পরিবহনে জটিলতা সৃস্টি

টাইমস ২৪ ডটনেট: ট্রাক সংকটের কারণে পণ্য পরিবহনে জটিলতা সৃষ্টি হয়েছে। রাজধানী থেকে জরুরিভিত্তিতে খাদ্যপণ্য দেশের প্রত্যন্ত অঞ্চলে পাঠানো যাচ্ছে না। একইভাবে দেশের বিভিন্ন অঞ্চল থেকেও খাদ্যপণ্য রাজধানীতে আনা যাচ্ছে না। সংশ্লিষ্টরা বলছেন, এ অবস্থা দীর্ঘায়িত হলে রাজধানীসহ সারাদেশে পণ্য সরবরাহ ঠিক রাখা কঠিন হয়ে পড়বে

দেশের পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান ও বিভিন্ন মালামাল  ঢাকা, চিটাগাং রোড, আরমানিটোলা,টঙ্গী ,গাজীপুর থেকে মালামাল দেশের  বিভিন্ন জেলায় পরিবহনের মাধ্যমে পৌঁছে যায়। খুব সহজে অথচ ইদানীং সময়ে পরিবহন সংকটের কারণে গার্মেন্টস, ক্যামিকেল,ঔষধ, সহ বিভিন্ন পণ্য  সামগ্রী বিভিন্ন জেলায় পৌঁছাচ্ছে না। হঠাৎ করে সে সকল পণ্য সামগ্রীর দাম বেড়ে যাচ্ছে। জানা যায় ঢাকর আরমানিটোলা, চিটাগাং রোড টঙ্গী ও গাজীপুর থেকে যে সকল পরিবহন পাবনা,বেনাপোল, রংপুর,চিটাগাং, ফেনী,রাজশাহী সহ বিভিন্ন জেলায় পণ্য সামগ্রী নিয়ে গেয়েছে সে সকল পরিবহন রাজধানীর ঢাকা, টঙ্গী ও গাজীপুুরে ফিরে  আসছে না।
এই কারণে বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য সামগ্রী বিভিন্ন জেলাগুলোতে পৌছতে  না পারায় বিপাকে পড়েছেন।ট্রাক, কাভারভ্যান ও পিকাপ সংকটে অলস সময় পার করছেন টান্সপোর্ট ব্যবসায়ীরা।
সূত্র জানায়। যে সকল  পরিবহনগুলো দেশের বিভিন্ন জেলায় পণ্য নিয়ে যাওয়া ট্রাক গুলো সেখান থেকে ফিরতি ভাড়া না পাওয়ায় সেই পরিবহন গুলো ঢাকার আরমানিটোলা, টঙ্গী ও গাজীপুরে ফিরে  আসছে না।বিধায় পরিবহনের সংকট
যদি এ সংকট অচিরে সমাধান না হয় তাহলে ট্রাক, কাভারভ্যানের কারণে টান্সপোর্ট ব্যবসায়ী ও বিভিন্ন শিল্প কারখানার মালিকরা সমস্যায় পড়বেন। সংকট সৃষ্টি  কারণে এক শ্রেণী ট্রাক মালিক ও ড্রাইভাররা ট্রাক ভাড়া দিগুণ নিচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়। আর সে কারণে পণ্য সামগ্রীর  দাম বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button