চলতি সংবাদ

ঢাকায় কিশোর গ্যাং গ্রুপের ৪৩ সদস্য গ্রেফতার, দেশীয় অস্ত্র উদ্বার

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশের রাজধানী ঢাকার বিভিন্ন থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে কিশোর গ্যাং একাধিক গ্রুপের ৪৩ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার সকালে র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এএসপি শিহাব করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একাধিক টীম জানতে পারে, রাজধানীতে সংঘবদ্ধ কিশোর গ্যাং বিভিন্ন অংশে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাই এর উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ প্রস্তুতি গ্রহন করেছে। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একাধিক টীম গতকাল বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময়ে রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতি কালে বিভিন্ন গ্রুপের সংঘবদ্ধ ৪৩ জন কিশোর গ্যাং দলের সদস্যদের গ্রেফতার করতে সক্ষম হয়। তিনি জানান, গ্রেফতারকালে কিশোর গ্যাংদের দখল থেকে ছুরি, চাকু, খুর, এন্ট্রি কাটার, ফুল্ডিং চাকু, মোবাইল ফোন ও অন্যান্য দেশীয় অস্ত্র উদ্বার মূলে জব্দ করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা সংঘবদ্ধ কিশোর গ্যাং চক্রের সদস্য। রাজধানীর বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা,স্বর্ণালংকার, মোবাইল ও ল্যাপটপ ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়।র‍্যাব জানিয়েছে, এ চক্রের সদস্যরা ছিনতাই ও ডাকাতি ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারি ও স্থানীয় ভূমি দস্যুদের পক্ষে অপদখলীয় জমিতে গিয়ে পেশিশক্তির মহড়া প্রদর্শনসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত। এ ছাড়া তারা নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখার জন্য অন্যান্য কিশোর গ্যাংয়ের সঙ্গে মারামারিসহ নানা সশস্ত্র সংঘর্ষেও জড়িয়ে পড়ে।
এএসপি শিহাব করিম জানান, তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা, জিডিসহ বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে বলে তারা র‍্যাবের কাছে স্বীকার করেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিএমপির সংশ্লিষ্ট থানায় সোপর্দ সহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহন করা হয়েছে।

Related Articles

Back to top button