topআন্তর্জাতিক

ইউএই ফ্লাইট ভারী বৃষ্টির মধ্যে বিলম্বিত হতে পারে, এয়ারলাইন্স ভ্রমণ পরামর্শ

 

সংযুক্ত আরব আমিরাত থেকে ওসমান চৌধুরী: আগামী কয়েক দিনের জন্য ভারী বৃষ্টির পূর্বাভাস ফ্লাইটের সময়সূচীকে প্রভাবিত করতে পারে।সংযুক্ত আরব আমিরাতের বাইরে কিছু ফ্লাইট বিলম্বিত হতে পারে কারণ দেশজুড়ে অস্থিতিশীল আবহাওয়ার অবস্থা তীব্র হচ্ছে, এয়ারলাইন প্রতিনিধিরা বলেছেন। আবুধাবি-ভিত্তিক ইতিহাদ এয়ারওয়েজ বলেছে যে ১৫-১৬ এপ্রিল ভারী বৃষ্টিপাতের কারণে কিছু ফ্লাইট বিলম্বিত হতে পারে।

গণমাধ্যমেকে দেওয়া এক বিবৃতিতে একজন মুখপাত্র বলেছেন,তাদের ভ্রমণপথে পরিবর্তন আনতে এবং তাদের চূড়ান্ত গন্তব্যে পৌঁছানোর জন্য যেকোন বাধার কারণে ক্ষতিগ্রস্ত অতিথিদের সঙ্গে এয়ারলাইন নিবিড়ভাবে কাজ করবে।

যাত্রীদের নিয়মিত এয়ারলাইন্সের ওয়েবসাইট চেক করার এবং বিমানবন্দরে ভ্রমণের জন্য প্রচুর সময় দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।কিভাবে গমের দাম বৃদ্ধি অর্থনৈতিক প্রবৃদ্ধির স্থায়িত্বকে প্রভাবিত করতে পারে।

ফ্লাইট দুবাই জানিয়েছে, বৃষ্টির কারণে দুবাই ইন্টারন্যাশনাল (ডিএক্সবি) বিমানবন্দর থেকে ফ্লাইটের সময়সূচী প্রভাবিত হতে পারে।

গণমাধ্যমেকে দেওয়া এক বিবৃতিতে, এয়ারলাইন যাত্রীদের তাদের ফ্লাইট ছাড়ার অন্তত চার ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছানোর লক্ষ্য রাখার পরামর্শ দিয়েছে।

সোমবার শেষ বিকেল থেকে প্রবল বৃষ্টি ও বজ্রঝড় সাতটি আমিরাতের কিছু অংশে আঘাত হেনেছে। অস্থিতিশীল আবহাওয়া রাতারাতি তীব্র হতে পারে এবং মঙ্গলবার দুই তরঙ্গে সারাদেশে ছড়িয়ে পড়বে বলে আশা করা হচ্ছে।

ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) দ্বারা জারি করা একটি পরামর্শ অনুসারে, ভারী বৃষ্টির কারণে বন্যার সম্ভাবনা রয়েছে, যখন শক্তিশালী বাতাস অনুভূমিক দৃশ্যমানতা হ্রাস করবে।

এমিরেটস এয়ারলাইন জানিয়েছে যে সোমবার সন্ধ্যায় তাদের সমস্ত ফ্লাইট নির্ধারিত সময়সূচী অনুসারে। এক্স-এ পোস্ট করা একটি বিবৃতিতে, এয়ারলাইন্সের গ্রাহক সহায়তা দল যাত্রীদের সতর্ক করেছে যে তারা রাস্তায় বিলম্বের সম্মুখীন হতে পারে। বিমানবন্দরে পৌঁছানোর জন্য অতিরিক্ত ভ্রমণ সময়ের জন্য পরিকল্পনা করুন, এবং অতিরিক্ত সুবিধার জন্য আগমনের আগে চেক-ইন আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করুন।

ফ্লাইট দুবাই বলেছে যে এটি যাত্রীদের ভ্রমণের সময়সূচীতে কোনও বাধা কমাতে কাজ করছে।আমরা আবহাওয়ার অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে থাকব,এয়ারলাইনের একজন মুখপাত্র বলেছেন।

ক্যারিয়ার যাত্রীদের বিমানবন্দরে তাদের যাত্রার জন্য অতিরিক্ত সময় দেওয়ার এবং তাদের ওয়েবসাইটে তাদের ফ্লাইটের স্থিতি পরীক্ষা করার পরামর্শ দিয়েছে।গত মাসে, ভারী বৃষ্টির ফলে দুবাইতে একাধিক ফ্লাইট বাতিল এবং বিলম্ব হয়েছে। ৯ মার্চ, প্রায় ১৩ টি অভ্যন্তরীণ ফ্লাইটকে কাছাকাছি বিমান বন্দর গুলিতে পুনরায় রুট করতে হয়েছিল।

দুবাই ফ্লাইট ডিএক্সবি প্রত্যাশিত অস্থিতিশীল আবহাওয়ার আগে পরামর্শ জারি করে।অস্থিতিশীল আবহাওয়ার কারণে সমস্ত সরকারি স্কুলের জন্য দূরবর্তী শিক্ষার ঘোষণা করা হয়েছে।
ইউএই-ঝড়ো আবহাওয়ার জন্য বন্ধনী,বাসিন্দাদের সতর্কতা অবলম্বন করতে, সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের অস্থিতিশীল আবহাওয়া বেসরকারী খাতের সংস্থা গুলিকে সুরক্ষা ব্যবস্থা প্রয়োগ করতে বলা হয়েছে।সংযুক্ত আরব আমিরাতের অস্থিতিশীল আবহাওয়া পার্ক, সৈকত আরএকে বন্ধ,RAK-এর কিছু স্কুলের জন্য দূরত্ব শিক্ষা ঘোষণা করা হয়েছে।

Related Articles

Back to top button