topআন্তর্জাতিক

ইউক্রেনের দুই শহরে রুশ ড্রোন হামলায় নিহত ১০

টাইমস ২৪ ডটনেট: ইউক্রেনের খারকিভ অঞ্চলে রাশিয়ান ড্রোন হামলায় অন্তত ছয় জন নিহত হয়েছে। খারকিভের মেয়র ইহোর তেরেখভ বলেছেন, শনিবার ভোরে অ্যাপার্টমেন্ট ব্লকসহ বেশ কয়েকটি ভবনে ইরানের তৈরি শাহেদ আঘাত ড্রোন হেনেছে। হামলায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানান তিনি। ইউক্রেনীয় পুলিশ কর্তৃক প্রকাশিত ফটোতে দেখা যায় উদ্ধারকারীদের ঘটনাস্থলে অভিযান পরিচালনা করছে, ক্ষতিগ্রস্ত ও পুড়ে যাওয়া ভবনগুলোও সেখানে দৃশ্যমান।
পুলিশ জানিয়েছে, হামলায় অ্যাপার্টমেন্ট ব্লক, পেট্রোল স্টেশন, প্রশাসনিক ভবন এবং গাড়ির ক্ষতি হয়েছে। এদিকে ইউক্রেনের জাপোরিঝিয়া শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় আরও চারজন নিহত ও ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের কর্মকর্তারা। পূর্বাঞ্চলের শহর খারকিভেও বিমান হামলা চালিয়েছে রাশিয়া। রুশ বোমা হামলায় দুজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
জাপোরিঝিয়ার আঞ্চলিক গভর্নর ইভান ফেদোরভ বলেন, বেশ কয়েকটি বহুতল ভবন ও ব্যক্তিগত বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথমে দুটি ক্ষেপণাস্ত্র হামলা করে। এরপর পুলিশ ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর পর আরও তিনটি ক্ষেপণাস্ত্র হামলা করে। ইউক্রেনের সংবাদমাধ্যমগুলো অনুসারে, কয়েকজন সংবাদকর্মীও এ হামলায় আহত হয়েছেন।

Related Articles

Back to top button