চলতি সংবাদ

জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক এম ওয়াহিদ উল্লাহ ও শীলব্রত বড়ুয়া স্মরণ সভা অনুষ্ঠিত

টাইমস ২৪ ডটনেট : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকতা পেশায় শৃংখলা ফিরিয়ে আনতে হবে। আজকে অনেকে সাংবাদিকতা পেশায় এসে তারা অপসাংবাদিকতার পথকে বেচে নিচ্ছে।পৃথিবীর অনেক বড় বড় দেশে আমাদের দেশের মতো এত সংবদপত্র নেই। মন্ত্রী চলমান রাজনৈতিক পরিস্থিতির উল্লেখ করে বলেন,যারা মানবাধিকার লংঘন করে সমাজে বিশংখলার সৃষ্টি করেছে,তারাই আজকে মানবাধিকারের কথা বলে বেড়াচ্ছে। সত্যকে প্রকাশ করতে সাংবাদিকদেরকে ভূমিকা রাখতে তিনি আহবান জানান।

মন্ত্রী আজ (১০ ডিসেম্বর) রবিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের ২য় তলায় জহুর হোসেন হলে অনুষ্ঠিত চট্রগ্রাম জার্নালিস্ট ফোরাম ঢাকার দুই সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা ও বরেণ্য সাংবাদিক দৈনিক আজাদীর ঢাকা ব্যুরো প্রধান এম ওয়াহিদ উল্লাহ ও দৈনিক ইত্তেফাকের সহযোগী সম্পাদক শীলব্রত বড়–য়া’র স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অন্যান্য বক্তরা বলেন, এম ওয়াহিদ উল্লাহ ও শীলব্রত বড়–য়া ছিলেন সাংবাদিক সমাজের উজ্জল মুখ। তাদের পেশাগত জীবন ছিল সততা ও নিষ্ঠায় পরিপূর্ণ। তদের কলম ছিল সত্যের পক্ষে নির্ভীক। তাঁরা বেঁচে থাকবেন আমাদের মাঝে এক একজন আর্দশ মানুষ হিসেবে।

চট্রগ্রাম জার্নালিস্ট ফোরাম ঢাকার সভাপতি ও ইন্ডিপেন্ডেন্ট টিভির হেড অফ নিউজ মামুন আবদুল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি উপস্থাপনা করেন সিজেএফডির সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান।
দুই প্রয়াত সাংবাদিকের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন, জাতীয় প্রেস ক্লাবে সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। চট্রগ্রাম জার্নালিস্ট ফোরাম ঢাকার প্রতিষ্ঠাতা সভাপতি ও ডেইলি সান পত্রিকার এডিটর এনামুল হক চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহিন উল ইসলাম চৌধুরী,সিজেএফডি’র সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন জঙ্গী, মোস্তফা কামাল,একুশের টিভির ডেপুটি হেড আর নিউজ সাইফ ইসলাম দিলাল, বাংলাদেশ সংবাদ সংস্থার বিশেষ প্রতিনিধি অনুপ খাস্তগীর,বাংলাদেশ সংবাদ সংস্থা বাসসের সিটি এডিটর কানাই চক্রবর্তী, সিজেএফডির সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, সাবেক সাধারণ সম্পাদক শামীম জাহাঙ্গীর ও সহসভাপতি শিবুকান্তি দাশ।
প্রয়াতের পরিবারের পক্ষ থেকে এম ওয়াহিদ উল্লাহ’র স্ত্রী মিসেস ওয়াহিদ ও ছেলে আসিব ওয়াহিদ এবং শীলব্রত বড়–য়ার জীবনাদর্শন নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান বার্তা সম্পাদক সমীর কান্তি বড়ুয়া।
বক্তারা বলেন,প্রয়াত সাংবাদিক এম ওয়াহিদ উল্লাহ ও শীলব্রত বড়–য়া দুইজনই গুণী সাংবাদিক ছিলেন। তারা আমৃত্যু সাংবাদিকতার পেশায় ছিলেন।তাঁদের কর্মময় জীবন ছিল সততা ও নম্রতায় ভরা।
এম ওয়াহিদ উল্লাহ চট্রগ্রামের প্রভাবশালী দৈনিক আজাদীর ঢাকা ব্যুারোতে নিষ্ঠার সাথে কর্ম করে গেছেন। শীলব্রত বড়–য়া দৈনিক ইত্তেফাকে দীঘীকাল পেশাগত দায়িত্ব পালন করেছেন। তাদের সাদাসিদে জীবনে সকালের শ্রদ্ধার পাত্রই ছিলেন।

Related Articles

Back to top button