চলতি সংবাদ

ঢাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে ১৫ সাংবাদিক আহত

টাইমস ২৪ ডটনেট: আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতে ইসলামীর সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের খবর সংগ্রহ করার সময় অন্তত ১৫ গণমাধ্যমকর্মী আহত হয়েছেন। শনিবার দুপুরে রাজধানীর কাকরাইল মোড়সহ বিভিন্ন এলাকায় পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে তারা আহত হন। এ সময় সাংবাদিকদের কয়েকটি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়েছে।
জানা গেছে, হামলার শিকার দৈনিক কালবেলার অপরাধ বিষয়ক প্রতিবেদক রাফসান জানিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। রাফসান জানান, নাইটিঙ্গেল মোড়ে তিনি এবং বাংলা ট্রিবিউনের সাংবাদিক সালমান তারেক শাকিল পাশাপাশি ছিলেন। এ সময় তারা দেখতে পান দুই পুলিশ ও এক আনসার সদস্যকে কাকরাইলের দিকে ধাওয়া দিয়ে ২০-২৫ জন বিএনপি কর্মী তাদের রাস্তায় ফেলে বেধড়ক পেটাচ্ছেন। রাফসান এ ঘটনার ভিডিও করতে গেলে দু-তিনজন এসে সাংবাদিক সাংবাদিক বলে তাকে ধাওয়া দেন। তারা তাকে লাঠি, রড ও বাঁশ দিয়ে বেধড়ক পেটান। মারতে মারতে তারা ডিআইজি ঢাকা রেঞ্জের কার্যালয় পর্যন্ত নিয়ে যান। তারা এমনভাবে ঘিরে ধরেছিলেন চেষ্টা করেও পালাতে পারছিলেন না রাফসান। পরে সেখান থেকে গাজী টিভির সাংবাদিকরা তাকে উদ্ধার করে তাদের অফিসে নেন। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা জানান, রাফসানের মাথায়, পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়েছে।

কাকরাইলের হামলার ঘটনায় আহত হয়েছেন ঢাকা টাইমসের প্রতিবেদক সালেকিন তারিন। তাকে পঙ্গু হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া সংঘর্ষের সময় আহত হয়েছেন বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক সালমান তারেক শাকিল, ফটোসাংবাদিক সাজ্জাদ হোসেন ও নিজস্ব প্রতিবেদক জোবায়ের আহমেদ। কাকরাইল মোড়ে উড়ে আসা ভারী কিছুর আঘাতে ডান পায়ে আঘাত পান সালমান তারেক। আর পল্টনে পুলিশের ধাওয়ায় ভিড়ের মধ্যে রাস্তায় পড়ে যান সাজ্জাদ হোসেন। এ সময় পদদলিত হয়ে আহত হন তিনি। অন্যদিকে পল্টনে বিএনপি অফিসের সামনে পুলিশের ধাওয়ায় বিএনপির নেতাকর্মীদের ধাক্কায় রাস্তায় পড়ে পদদলিত হয়ে আহত হন জোবায়ের আহমেদ।

সংঘর্ষে আরও আহত হয়েছেন, নিউ এজের আহাম্মদ ফয়েজ, দৈনিক কালবেলার আবু সালেহ মুসা, রবিউল ইসলাম রুবেল এবং তৌহিদুল ইসলাম তারেক, ব্রেকিং নিউজের কাজী ইহসান বিন দিদার, দৈনিক ইনকিলাবের ফটোসাংবাদিক এফএ মাসুম, দৈনিক ইত্তেফাকের মাল্টিমিডিয়ার রিপোর্টার তানভীর আহাম্মেদ, একুশে টিভির রিপোর্টার তৌহিদুর রহমান ও ক্যামেরা পারসন আরিফুর রহমান, দৈনিক দেশ রূপান্তরের আরিফুর রহমান রাব্বি, ইত্তেফাকের শেখ নাছের ও ফ্রিল্যান্স সাংবাদিক মারুফ।

Related Articles

Back to top button