চলতি সংবাদ

সাংবাদিকদের ওপর হামলা : ডিআরইউ, ক্র্যাব ও ডিইউজে’র তীব্র নিন্দা ও প্রতিবাদ

মনির আকন, টাইমস২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র পূর্ব ঘোষিত সমাবেশের কর্মসূচির সময় পেশাগত দায়িত্ব পালনকালে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের ওপর পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। আজ শনিবার ডিইউজে নেতৃবৃন্দ সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
ডিইউজে সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম এক যৌথ বিবৃতিতে বলেন, সাংবাদিকদের ওপর এহেন হামলা উদ্দেশ্যপ্রণোদিত, উদ্বেগজনক। পুলিশের পক্ষ থেকে এধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটার আশ্বাস দেয়া হলেও প্রতিটি ঘটনায় সাংবাদিকদের টার্গেট করা হচ্ছে। পরিচয় দেয়ার পরও ফ্যাসিস্ট সরকারের পেটোয়া বাহিনী পরিকল্পিতভাবে সাংবাদিকদের ওপর নির্দয়ভাবে তাদের পেশাগত দায়িত্ব পালনে বাধা সৃষ্টি করছে। এই ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।
আজকের ঘটনায় দ্যা রিপোর্ট টুয়েন্টি ফোর ডট কম এর সিনিয়র রিপোর্টার ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক হাফিজ আল আসাদ সাঈদ খান, দৈনিক আমাদের কন্ঠের সিনিয়র রিপোর্টার ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ সদস্য রাজু আহমেদ, নিউ এজ-এর আহমেদ ফয়েজ, বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক সালমান তারেক শাকিল, ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন ও নিজস্ব প্রতিবেদক জোবায়ের আহমেদ, দৈনিক কালবেলার প্রতিবেদক রাফসান জানি, আবু সালেহ মুসা, রবিউল ইসলাম রুবেল এবং তৌহিদুল ইসলাম তারেক, ঢাকা টাইমসের প্রতিবেদক সালেকিন তারিন, ব্রেকিং নিউজের ক্রাইম রিপোর্টার কাজী ইহসান বিন দিদার, দৈনিক ইনকিলাবের ফটোসাংবাদিক এফ এ মাসুম, দৈনিক ইত্তেফাকের মাল্টিমিডিয়ার রিপোর্টার তানভীর আহাম্মেদ, একুশে টিভির রিপোর্টার তৌহিদুর রহমান ও ক্যামেরা পারসন আরিফুর রহমান, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাংবাদিক আরিফুর রহমান রাব্বি, ইত্তেফাকের সাংবাদিক শেখ নাছের ও ফ্রিল্যান্সার মারুফসহ প্রায় ৩০ জন সাংবাদিক আহত হয়।
নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান। অন্যথায় বৃহত্তর কর্মসূচী দেওয়ার কঠোর হুঁশিয়ারিও দেন নেতৃবৃন্দ।

Related Articles

Back to top button