চলতি সংবাদ

৬ সেপ্টেম্বর জন্মাষ্টমী

টাইমস ২৪ ডটনেট: আগামী ৬ সেপ্টেম্বর পালিত হবে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী। এ উপলক্ষে মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয়ভাবে দুই দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। সোমবার সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। কর্মসূচি অনুযায়ী ৬ সেপ্টেম্বর সকাল ৮টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলাঙ্গনে দেশ ও জাতির মঙ্গল কামনায় গীতাযজ্ঞ, বিকেল ৩টায় ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল এবং রাতে তিথি অনুযায়ী কৃষ্ণ পূজা। জন্মাষ্টমী মিছিল উদ্বোধন করবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জনাব ওবায়দুল কাদের, বিশেষ অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী শ্রী স্বপন ভট্টাচার্য এবং সংসদ সদস্য মোহাম্মদ হাজী সেলিম। ৭ সেপ্টেম্বর সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে শুভেচ্ছা বিনিময় হবে।
৮ সেপ্টেম্বর বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির মেলাঙ্গনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। উদ্বোধন করবেন ভারতীয় হাইকমিশনার শ্রীপ্রণয় ভার্মা। প্রধান অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রমেন মন্ডল। বক্তব্য রাখেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড চন্দ্রনাথ পোদ্দার।লিখিত বক্তব্যে বলা হয়, জন্মাষ্টমী উৎসবকে সার্বজনীন করতে ও সব ধর্মের সমানাধিকারের বাণী মূর্ত করে তুলতে কিছু দাবি দীর্ঘ দিন ধরে করে আসছে। সেই দাবিগুলো আবার উপস্থাপন করা হলো।দাবীগুলো হলো- যথাযথ জাতীয় মর্যাদায় দিনটি উদযাপনে পদক্ষেপ নেয়া, বঙ্গভবন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রধান প্রধান সরকারি ভবন আলোকসজ্জিত করা, রাজধানীর প্রধান সড়ক জাতীয় পতাকা ও শুভেচ্ছা বাণী দিয়ে সজ্জিত করা, কারাগার, হাসপাতাল ও অনাথ আশ্রমে উন্নত খাবার পরিবেশন এবং সরকারি ও বেসরকারি প্রচার মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানমালা প্রচার ও সংবাদপত্রে বিশেষ সংখ্যা প্রকাশ করা।

Related Articles

Back to top button