চলতি সংবাদ

মিরপুর-১-এ শাহ আলী মার্কেট ও সংলগ্ন এলাকায় ২ টি মার্কেটে নির্মানাধীন ভবনে উচ্ছেদ ও জরিমানা

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: রাজধানীর মিরপুর-১ এ শাহ আলী মার্কেট ও সংলগ্ন এলাকায় ব্যত্যয়কৃত ২ টি মার্কেটে নির্মানাধীন ভবনে উচ্ছেদ জরিমানা ৫ লাখ দুপুর ১১টা থেকে উচ্ছেদ অভিযান চালানো হয় শেষ হয় বিকাল ৩ টায় । শাহ আলী বিপনি বিতান মার্কেট এবং শাহ আলী গার্লস স্কুল ও শপিং কমপ্লেক্স, মিরপুর-১ এলাকায় ব্যবহার ব্যত্যয় ও নক্সা বহির্ভূতভাবে নির্মান করায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় ২ টি মার্কেট এর অবৈধ অংশ আংশিক ভেঙ্গে ফেলা হয় ও রাস্তা দখল করে নির্মাণ করায় অবৈধ অংশ ভেঙ্গে ফেলে।

অভিযানটি ম্যাজিস্ট্রেট তাজিন সারোয়ার এর নেতৃত্বে পরিচালনা করা হয়। অবৈধভাবে মার্কেট নির্মাণ করায় উচ্ছেদ অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, ইতোপূর্বে মার্কেটিতে উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছিল। দেখা যাচ্ছে এইসব এলাকায় এমারত মালিকরা রাজউক কর্তৃক নকশা অনুমোদন নিয়ে ও সেই অনুমোদনকৃত নকশা অনুযায়ী ইমারত নির্মাণ করছেন না। আমরা এইসব ব্যত্যয়কৃত ইমারত নির্মাণের জন্য একই সঙ্গে তারা যেন পরবর্তীতে অনুমোদনকৃত নকশা ব্যত্যয় করে ইমারত নির্মাণ না করে সেই বিষয় সচেতন করছি। আমরা পর্যায়ক্রমে এই এলাকায় সকল ব্যত্যয়কৃত ইমারতের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমার একই সঙ্গে ভবন মালিকদের নিয়মাবলী মানার ব্যাপারে সতর্কতা মূলক দিক নির্দেশনা দিচ্ছি।


মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক জোন ৩/১ এর অথরাইজড হাসানুজ্জামান পরিদর্শ মো. সামিউল ইসলাম ও আরো রাজউকের কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

Related Articles

Back to top button