জাতীয়শিক্ষা

চার জেলায় ২ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

টাইমস ২৪ ডটনেট: বৈরী আবহাওয়া, টানা বৃষ্টি এবং পাহাড়ি ঢলের কারণে চট্টগ্রামসহ চার জেলায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এজন্য আগামী দুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী বুধ ও বৃহস্পতিবার চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার ও খাগড়াছড়ির সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় আগামী রোববার থেকে স্কুল-কলেজ শুরু হতে পারে।মঙ্গলবার বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির’ সভা শেষে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।
দীপু মনি বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় দুই দিন (বুধবার ও বৃহস্পতিবার) শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। আর বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যদি কোনো জায়গায় প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো কারণে পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি না থাকে তবে শুধুমাত্র ওই অঞ্চলের পরীক্ষা বন্ধ থাকবে। তবে আশা করছি বৃষ্টি কমে গেলে পানি নেমে যাবে এবং পরীক্ষা নেওয়া যাবে।
এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে আগামীকাল বুধ ও বৃহস্পতিবার চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।এর আগে প্রাকৃতিক দুর্যোগের কারণে মঙ্গলবার চট্টগ্রাম মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল।

Related Articles

Back to top button