চলতি সংবাদসারাদেশ

ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে: প্রণয় কুমার ভার্মা

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, বাংলাদেশের উন্নয়নে সবসময় পাশে থাকবে ভারত। বাণিজ্যের ক্ষেত্রে দু’দেশের বন্ধন আরও বেশি শক্তিশালী করতে আমরা কাজ করছি। সোমবার দুপুরে আখাউড়া স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, এলওসির অধীনে ভারত বাংলাদেশের মধ্যে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে। এর মধ্যে আশুগঞ্জ থেকে আখাউড়া পর্যন্ত চার লেন, আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প রয়েছে। এ ছাড়া আখাউড়া স্থলবন্দরে প্রস্তাবিত ইন্টিগ্রেটেড (সমন্বিত) চেকপোস্ট স্থাপনা নির্মাণের পরিকল্পনা চলছে।
ভারতীয় হাইকমিশনার আরও বলেন, এসব কাজ শেষ হলে দুই দেশই এর সুফল ভোগ করতে পারবে। অর্থনীতি ও বাণিজ্যিকভাবে লাভবান হবে। পাশাপাশি দুই দেশের মানুষের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরেও জোরদার হবে। দুই দেশের পারস্পরিক সহযোগিতায় চলমান উন্নয়ন প্রকল্পের কাজ দ্রুত সময়ের মধ্য শেষ করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।
এর আগে তিনি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও সদর উপজেলায় নির্মাণাধীন চার লেন প্রকল্পের বিভিন্ন অংশ ঘুরে দেখেন ভারতীয় হাইকমিশনার। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়সহ বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন। এ ছাড়া আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, বন্দর সহকারী পরিচালক (ট্রাফিক) আতিকুল ইসলাম, কাস্টমস রাজস্ব কর্মকর্তা মো. হাবিবুল্লাহ প্রমুখ এ সময় প্রণয় ভার্মার সঙ্গে উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button