জাতীয়

থমথমে রাবি ও বিনোদপুর বাজার

টাইমস ২৪ ডটনেট: স্থানীয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে ক্যাম্পাস ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায়। রোববার (১২ মার্চ) সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে।এছাড়া বিনোদপুর হয়ে রাজশাহী-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাজশাহী থেকে নির্ধারিত সময়ে বিভিন্ন গন্তব্যে ট্রেনগুলো ছেড়ে গেছে। এর আগে শনিবার সন্ধ্যায় সংঘর্ষের পর থেকে রাজশাহী-ঢাকা মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়। এখন পর্যন্ত নগরীর চৌদ্দপাই এলাকার বিহার মোড়, তালাইমারি ভদ্রা মোড় এলাকার রাস্তা বন্ধ রাখা হয়েছে। ফলে এই সড়ক ব্যবহার করা বিভিন্ন যানবাহনগুলো বিকল্প পথ দিয়ে চলাচল করছে।
জানা গেছে, শনিবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাবি ছাত্র ও স্থানীয়দের মধ্যে বিনোদপুর বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় শিক্ষার্থীসহ দুই শতাধিক মানুষ আহত হয়। তবে রাকিব নামের এক শিক্ষার্থীর অবস্থা গুরুতর হওয়ায় তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। আইসিইউতে থাকা চিকিৎসাধীন এ শিক্ষার্থীর সহপাঠী জানান, রাকিবের অবস্থার তেমন উন্নতি হয়নি। গতকাল শনিবার যেমন ছিল তেমনি রয়েছে।
এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাতেই বিজিবি মোতায়েন করা হয়েছে। এর আগে সংঘর্ষ চলাকালীন বিনোদপুর বাজারে বেশ কিছু দোকান ভাঙচুর করা হয়। আজ রোববার নগরের বিনোদপুর বাজারের দোকানপাট খোলেনি ব্যবসায়ীরা। এ বিষয়ে বিনোদপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শহীদুল ইসলাম শহীদের মুঠোফোনে কল করা হলে বন্ধ পাওয়া গেছে।
এদিকে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হচ্ছে, তারা তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বসবেন। সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে রাবি ও বিনোদপুর বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
নাটোরের দিক থেকে আসা যানবাহনগুলো শহরে প্রবেশ করতে বিকল্প পথ হিসেবে বুধপাড়া ফ্লাইওভার হয়ে ঢুকছে। আর বাজারের দিক থেকে কাটাখালীর দিকে আসা ছোট যানবাহনগুলো ফুলতলা বালুরঘাট হয় যাচ্ছে। এছাড়া বাসগুলো সিডিউল বাস স্ট্যান্ড থেকে ছেড়ে ভদ্রা মোড় দিয়ে নতুন বাইপাস হয় নাটোরের দিকে যাচ্ছে।
রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, রাজশাহী থেকে সব ট্রেনগুলো বিভিন্ন গন্তব্যে সময়মতো ছেড়ে গেছে। সকাল সাড়ে ৮টার সময় রাজশাহী থেকে খুলনাগামী মহানন্দা ছেড়ে গেছে। এর আগে সিল্কসিটি বনলতা এক্সপ্রেস ট্রেনগুলো রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।
এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল ইসলাম বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। একই সঙ্গে গোয়েন্দা বাহিনীর সদস্যরা কাজ করছে।

 

Related Articles

Back to top button