সারাদেশ

আটোয়ারীতে আগুনে ছাই হলো পুলিশের বাড়ি

মোহাম্মদ আলী, টাইমস ২৪ ডটনেট, পঞ্চগড় থেকে: পঞ্চগড়ের আটোয়ারীতে আগুনের লেলিহান শিখা কেড়ে নিল এক পুলিশ সদস্যের স্বপ্নের বাংলো বাড়ি। বর্বর এ ঘটনাটি বুধবার মধ্যরাতে উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের ভারত সীমান্তঘেষা গ্রাম বালিয়া লক্ষীথান (জাফরপাড়া) এলাকায় ঘটেছে। আগুনে পুড়ে ছাই গেছে বাড়ির ভেতরে থাকা ফ্রীজ, টিভি ও দমী দামী আসবাবপত্র ও শখের জিনিসপত্রসহ প্রায় ৩০ লক্ষাধিক টাকার সম্পদ ভষ্মীভূত হয়েছে এ অগ্নিকান্ডে। আগুন ভস্মীভূত হওয়া ওই স্বপ্নের বাংলোর মালিক পুলিশ সদস্য মোঃ নজরুল ইসলাম (৪৮)। তিনি ওই এলাকার জনৈক মৃত. শমসের আলীর পুত্র। বর্তমানে তিনি ঢাকার সিএমএম কোটে কর্মরত রয়েছেন।
পুলিশ সদস্য নজরুল ইসলাম জানান, ছুটি নিয়ে গত ১৫ ফেব্রুয়ারী সকালে গ্রামে আসেন। ওইদিন সন্ধ্যায় তিনি বাড়ির বিদ্যুৎতের মেইন সুইচ বন্ধ করে ঘুমানোর জন্য পুরাতন বাড়িতে চলে যান। পরে রাত প্রায় ১টার দিকে প্রতিবেশীদের ফোনে আগুন লাগার খবর পেয়ে ছুঁটে আসেন তিনি, ততক্ষণে তার স্বপ্নের বাংলো বাড়ি ভষ্মীভূত হয়ে গেছে। তিনি অভিযোগ করেন, কোন দাহ্য পদার্থ দিয়ে তাকে মেরে ফেলার জন্য দুস্কৃতিকারীরা এ অপচেষ্টা চালিয়েছে। সেরাতে পুরাতন বাড়িতে অবস্থান করার কারনে সে প্রাণে বাঁচলেও তার স্বপ্ন মরে গেছে।

এ প্রসঙ্গে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা বলেন, আমি রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে জেনেছি, অগ্নিকান্ডে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ভুক্তভোগি পুলিশ সদস্য অভিযোগ করলে বিষয়টি খতিয়ে দেখব।

কি কারনে আগুন লেগেছে এক্ষেত্রে আটোয়ারী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আঃ শাহীন জানান, আমরা রিপোর্ট পাঠিয়েছি এবং রিপোটের্র ফলাফল না আসা পর্যন্ত কিছুই বলা যাবেনা। উল্লেখ্য, নজরুল ইসলাম ১৯৯৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। জীবনে অনেক কষ্ট সহ্য করে তিনি মুল্যবান সেগুন কাঠ সংগ্রহ করে পাঁচ কক্ষ বিশিষ্ট সৌখিন এই বাংলো বাড়িটি নির্মান করেন ২০১০ সালে। যারা তাকে মেরে ফেলা সহ সর্বশান্ত করার অপচেষ্টা চালিয়েছে তাদের কঠোর শাস্তি হোক এমন প্রত্যাশা সকলের।

Related Articles

Back to top button