সারাদেশ

আরজি করের ৫৯ জনের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, বহিষ্কৃত ১০

যৌন হেনস্তা থেকে ড্রাগ চক্র!

টাইমস ২৪ ডটনেট: ভারতের পশ্চিমবঙ্গের আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ‘থ্রেট কালচারে’ অভিযুক্ত ৫৯ জনের বিরুদ্ধে কড়া ব‌্যবস্থা নিয়েছে কলেজ কাউন্সিল। কলেজের পক্ষ তালিকা প্রকাশ করে বলা হয়েছে, ৭ চিকিৎসক এবং ৩ মেডিকেল শিক্ষার্থীকে আগামী তিনদিনের মধ্যে বহিষ্কার করা হবে।

শনিবার রাতে কাউন্সিলের বৈঠকে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন অধ্যক্ষ্য ডা.মানস বন্দোপাধ্যায়। অভিযুক্ত চিকিৎসক ও মেডিকেলে পড়া শিক্ষার্থীদের বিরুদ্ধে বিরুদ্ধে যৌন হেনস্তা থেকে ড্রাগ সরবরাহের অভিযোগ রয়েছে। এমনকী, হোস্টেলে যৌনকর্মীদের নিয়ে আসার মতোও গুরুতর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

এ প্রসঙ্গে কলেজের অধ‌্যক্ষ ডা.মানস বন্দ্যোপাধ‌্যায় জানিয়েছেন, “কাউন্সিল বৈঠকে সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দশজনকে বহিষ্কারের ক্ষেত্রে ন‌্যাশন‌্যাল মেডিক‌্যাল কাউন্সিলের গাইডলাইন মেনেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেসব ডাক্তারকে বহিষ্কার করা হল, তাঁদের রেজিস্ট্রেশন বাতিল করার জন‌্য মেডিক‌্যাল কাউন্সিলে তালিকা পাঠানো হবে।

আর জি কর হাসপাতালের নির্যাতিতার ঘটনা নিয়ে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের দাবির অন্যতম একটি ছিল ‘থ্রেট কালচার’। বস্তুত সেই দাবির জেরে রাজ্য সরকারের নির্দেশে বিভিন্ন মেডিক্যাল কলেজে তদন্ত কমিটি তৈরি করা হয়েছে।

এদিকে, জয়েন্ট প্লাটফর্ম অব ডক্টর্স-১০ দফা দাবি পূরণের জন্য সরকারকে আলটিমেটাম দিয়েছিল। কিন্তু তাদের বেঁধে দেওয়া সময়ের মধ্যে সরকার সাড়া না দেওয়ায় সিনিয়র ডাক্তারাও এবার তাদের সাথে অনশনে বসবেন বলে জানিয়েছে। শনিবার রাতে জুনিয়র ডাক্তাররা আমরণ অনশনের ঘোষণা দেয়।

সূত্র: পার্সটুডে।

Related Articles

Back to top button