চলতি সংবাদ

বেনাপোলে দুটি বিল ভরে গেছে সাদা আর লাল রঙ্গে

মসিয়ার রহমান কাজল,বেনাপোল থেকে:বেনাপোল সড়কের পাশেই পদ্ম ও চাত্রের বিল সবুজপাতার মাঝে ফুটেছে সাদা আর লাল রং এর শাপলা ফুল।

যশোরের শার্শা উপজেলার আমড়া খালি বা কাগজপুকুর বাজার থেকে মাত্র ২/৩ মিনিটের রাস্তা। রিক্সাভ্যান বা ইজিবাইক গিলে মাত্র ৫ টাকা ভাড়া ট্রাক টার্মিনালের গা ঘেষেই এই দুটি বিল।বিলের চারিপাশে ধানক্ষেত আর বিলটিতে সাদা ও লালা রংএর শাপলা ফুলের সমারোহ।

সবুজ পাতার মাঝে মাথা নুইয়ে দাঁড়িয়ে রয়েছে সাদা আর লাল রং এর শাপলা ফুল। শেষ বিকালে যেন মোহনীয় আবেশ তৈরি হয় সবুজ ঘেরা এ দুটি বিল।

সূর্যদয় ও সূর্যান্ত সময়য়ে শাপলাফুলের সৌন্দর্য উপভোগ্যে ওঠে।শাপলা ফুলের সৌন্দর্য উপভোগ করতে এলাকা বাসীর পাশাপাশি প্রদিন দূরদূরান্ত থেকে মানুষ আসে এ দুট বিল পাড়ে।

সরেজমিনে গিয়ে দেখা যায় শার্শা উপজেলার কাকমারী গ্রামের একেবারে শেষ সীমানায় এই দুটি বিল, বিলের বুকচীরে চলে গেছে পাশের গ্রামের মধ্যে বহু পুরাতন চোরের রাস্তা।কথা হয় কৃষক সেলিম মিয়ার সাথে তিনি জানান রাস্তার পূর্ব পাশে পদ্মবিল পশ্চিম পাশে চাত্ররে বিল।

বিল পাড়ের কিনারে দাড়ালে হৃদয় হারিয়ে যায় ভালো লাগার অন্য জগতে।বিলে ফুটেছে আনেক ফুল, সবুজ পাতা আর সাদা, লাল রঙ্গে ভরে গেছে বিল।

তৈরী করেছে প্রকৃতি প্রেমিদের জন্য অন্য রকম সৌন্দর্য। সূর্যাস্তের সঙ্গে শাপলা ফুলের রং রুপ তৈরী করে মোহনী আবেশ। তবে কছিু সমাস্যাও রয়েছে সৌন্দর্যের মাঝে।

 

Related Articles

Back to top button