topআন্তর্জাতিক

দক্ষিণ লেবানন থেকে হেলিকপ্টারে করে সরানো হলো হতাহত সেনাদের

টাইমস ২৪ ডটনেট: লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর যোদ্ধাদের প্রতিরোধের মুখে নতুন করে বিপর্যয়ের মুখে পড়েছে ইসরাইলের দখলদার সেনারা। গতকাল (বৃহস্পতিবার) ইসরাইলের গোলানি সামরিক ব্রিগেডকে লক্ষ্য করে হিজবুল্লাহ যোদ্ধারা বড় রকমের হামলা চালায় এবং সেখানে বহু সেনা হতাহত হয়েছে। এসব সেনাকে হেলিকপ্টারে করে সরিয়ে নেয় ইসরাইল। গতকাল ইহুদিবাদী গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দক্ষিণ লেবাননের মারুন আল-রাসের কাছে হিজবুল্লাহ প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলি সৈন্যদের একটি দলের বিরুদ্ধে শক্তিশালী বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটায়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়ে বর্বর সেনারা। এরপর হতাহত সেনাদের উদ্ধারে হেলিকপ্টারগুলোকে ওই এলাকায় পাঠানো হয়।
লেবাননের একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, দক্ষিণ লেবাননে মোতায়েন গোলানি ব্রিগেডের কমান্ডারদের বিরুদ্ধে তৃতীয় দফা বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটানো হয়। সূত্র জানায়, গোলানী ইউনিটকে ঘিরে উল্লেখযোগ্য এ ঘটনাটি স্থানীয় সময় দুপুরের দিকে ঘটে। হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, দক্ষিণ লেবাননে দখলদার সেনারা আক্রমণ শুরু করার পর থেকে এ পর্যন্ত অন্তত ১৭ ইসরাইলি সেনা নিহত হয়েছে। এর মধ্যে কয়েকজন অফিসার রয়েছে।গতকাল ভোর থেকে লেবাননের প্রতিরোধ যোদ্ধারা দক্ষিণ লেবাননের একাধিক ফ্রন্টে অগ্রসর হওয়ার জন্য ইসরাইলি এলিট বাহিনীর প্রতিটি প্রচেষ্টাকে প্রতিহত করেছে। এসময় ইসরাইলি সেনাদের সামরিক সরঞ্জাম এবং কর্মীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
দক্ষিণ লেবাননের যেখানে শত্রু সেনারা জড়ো হচ্ছে সেখানে হামলা চালাচ্ছে হিজবুল্লাহ যোদ্ধারা। এছাড়া, যেসব ইসরাইলি সেনা সীমানা লাইন অতিক্রম করার চেষ্টা করছে তাদেরকে কামানের গোলা ও রকেট দিয়ে প্রতিহত করা হচ্ছে। হিজবুল্লাহর গুণগত- হিসেবি হামলা এখন পর্যন্ত লেবাননের ভূখণ্ডের দিকে ইসরাইলি সেনাদের অগ্রযাত্রাকে ঠেকিয়ে রেখেছে।

সূত্র: পার্সটুডে।

Related Articles

Back to top button