চলতি সংবাদ

এনসিটিবি চেয়ারম্যানের সাথে সচেতন অভিভাবক সমাজ-এর সাক্ষাৎ

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: জাতীয় শিক্ষা কারিকুলামের পাঠ্যবই পরিমার্জন এবং প্রনয়ন বিষয়ে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশ (এনসিটিবি) এর চেয়ারম্যান সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সচেতন অভিভাবক সমাজ বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সদস্যবৃন্দ ।
মঙ্গলবার বিকাল ৪ টায় এনসিটিবি তে সাক্ষাৎ করে, এক পত্র প্রদানের মাধ্যমে সচেতন অভিভাবক সমাজ বাংলাদেশ এর সদস্যরা এই বিষয়ে তাদের পক্ষ থেকে এনসিটিবি কে ৩২ টি সুপারিশ ও দাবি পেশ করেন ।
এই সুপারিশ এবং দাবি গুলোর মধ্যে অন্যতম ছিলো, ১০০ নাম্বারের পরীক্ষা পদ্ধতি পুনরায় চালু করা, আওয়ামী লীগ সরকারের আমলের শিক্ষা ব্যবস্থায় অনৈতিকতা বন্ধ করা, শিক্ষা কারিকুলাম ২০২১ বাতিল আন্দোলনে যুক্ত থাকার কারণে আরোপিত মিথ্যা মামলা প্রত্যাহার, মিথ্যা মামলা আরোপকারীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ, পাঠ্যবইয়ের পরিমার্জন এবং প্রনয়ন কমিটিতে দেশের প্রধান ৪ টি ধর্মের স্কলারদের কে যুক্ত করা ইত্যাদি বিষয় । সাক্ষাৎকার অনুষ্ঠান টি ছিল সৌহার্দপূর্ণ ।
এই সময় উপস্থিত ছিলেন এনসিটিবি এর সদস্য (প্রাথমিক) প্রফেসর সারওয়ার জাহান, সংগঠনটির উপদেষ্টা রাখাল রাহা, প্রতিষ্ঠাতা ও আহবায়ক মোঃ আবু মুসলিম বিন হাই, সদস্য সচিব মোহাম্মাদ সেলিম, কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক, সহ-আহবায়ক এবং সদস্যবৃন্দ যথাক্রমে এবিএম জাকারিয়া রাজিব, আফসার উদ্দিন, নাসির উদ্দীন বিশ্বাস, তাহেরা বেগম রুপা, মিসেস রানী বেগম, তাসনিম ফাতেমা লতা, ফাহমিদা পারভীন, মারজান আকতার, সাবিনা ইয়াসমিন, হাবিব আল হাসান, খাদিজা খানম, ছাত্র সংগঠন সমুহের সমন্বয় বিষয়ক প্রতিনিধি পঙ্কজনাথ সুর্য, সদস্য আলী আব্বাস, শাহ্ আলী মাহাদী এবং আলী নাকী প্রমুখ সহ আরও অনেকে ।

Related Articles

Back to top button