topআন্তর্জাতিক

কফিনে করে ইসরাইলি জিম্মিদের ফেরত পাঠানো হবে: হামাস

টাইমস ২৪ ডটনেট: গাজায় ইসরাইলি সামরিক আগ্রাসন অব্যাহত থাকলে জিম্মি করা ব্যক্তিদের কফিনে করে ফেরত পাঠানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামীগোষ্ঠী হামাস। সোমবার সংগঠনটির সামরিক শাখা ইজ্জেদিন আল-কাসাম ব্রিগেডের পক্ষ থেকে এ হুশিয়ারি দেওয়া হয়। বিবৃতিতে আল কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা বলেন, একটি চুক্তির পরিবর্তে সামরিক চাপের মাধ্যমে বন্দিদের মুক্ত করতে চাইছে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এর অর্থ হলো জিম্মিরা কফিনে করে তাদের পরিবারের কাছে ফিরে যাবে। বন্দিদের নিরাপত্তার জন্য হামাসের সদস্যদের নতুন নির্দেশনা দেওয়া হয়েছে বলেও বিবৃতিতে জানান উবাইদা।
বার্তা সংস্থা এএফপির একটি প্রতিবেদনে বলা হয়, গাজার একটি সুড়ঙ্গ থেকে ছয় জিম্মির লাশ উদ্ধারের পর থেকে ভয়াবহ তোপের মুখে পড়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। নিজ দেশের মানুষের কাছেই শুনছেন কটাক্ষ। গত বছরের ৭ অক্টোবর ইসরাইল থেকে ২৫০ জনকে জিম্মি করে হামাস। এখন পর্যন্ত ১১৭ জন বন্দিকে ফেরত দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠীটি। বাকি বন্দিদের মুক্তির বিষয়ে ফিলাডেলফি বর্ডার থেকে ইসরাইলের সেনাদের সরিয়ে নিয়ে যাওয়ার শর্ত দিয়েছে তারা।
এদিকে, গুরুত্বপূর্ণ এই সীমান্ত থেকে সৈন্য অপসারণ করলে হামাস আবারও অস্ত্র আমদানি শুরু করতে পারে- এমন আশঙ্কায় এ শর্ত মানতে নারাজ নেতানিয়াহু প্রশাসন।
সূত্র: যুগান্তর অনলাইন ও এএফপি।

Related Articles

Back to top button