চলতি সংবাদ

ঢাকায় ১৮তম আন্তর্জাতিক ডিটিজি মেলার শুভ উদ্বোধন

এস.এম.নাহিদ (বিশেষ প্রতিনিধি) : রাজধানী খিলক্ষেতের আইসিসিবিতে আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারিজ (ডিটিজি) মেলা শুরু হয়েছে। ১লা ফেব্রুয়ারি বৃহস্পতিবার ৪দিন ব্যাপী ১৮তম এই মেলার শুভ উদ্বোধন করেন বিশিষ্ট শিল্পপতি, সংসদ সদস্যও মাননীয় প্রধানমন্ত্রীর বে-সরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান এফ রহমান।

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) ও হংকংয়ের ইয়র্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেড যৌথভাবে টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্পের এ বৃহত্তম প্রদর্শনীটি ২০০৪ সাল থেকে ঢাকায় আয়োজন করে আসছে।

আয়োজকদের মতে – এবার মেলায় ৩২টি দেশের ১ হাজার ১০০টিরও বেশি মেশিনারিজ প্রস্তুতকারক কোম্পানি অংশগ্রহণ করতে যাচ্ছে। দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী। উদ্ভাবনী যন্ত্রপাতি এবং প্রযুক্তি পরিবর্তনের সঙ্গে স্থানীয় উদ্যোক্তাদের পরিচয় করানোই এ মেলার মূল লক্ষ্য।

প্রদর্শনীতে টেক্সটাইল ও গার্মেন্টস খাতসংশ্লিষ্টরা স্পিনিং, উইভিং, ডায়িং, প্রিন্টিং, ফিনিশিং টেস্টিং, ওয়াশিং, এমব্রয়ডারি ও সেলাইয়ের সর্বশেষ প্রযুক্তি এবং উন্নতমানের যন্ত্রপাতি সম্পর্কে জানার পাশাপাশি কিনতেও পারবেন।

Related Articles

Back to top button