রাজনীতি

ঢাকা-১৮ আসনে ট্রাক প্রতীকের গনজোয়ার

এস.এম.নাহিদ,টাইমস ২৪ ডটনেট:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও সাবেক দক্ষিনখান ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এসএমএস তোফাজ্জল হোসেন। ট্রাক মার্কার প্রতীক পেয়ে তিনি নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন। এই আসনের সর্বস্তরের মানুষের সমর্থন পেয়ে রাতদিন বিরামহীনভাবে ছুটছেন ঢাকা-১৮ আসনের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। নির্বাচনী গণসংযোগে প্রতিদিন হাজার হাজার জনগণ স্বেচ্ছায় উপস্থিত হয়ে ট্রাক প্রতীকের প্রচারণায় অংশ নিচ্ছেন।

খিলক্ষেতে হাজী আসলাম উদ্দিনের নেতৃত্বে ট্রাক প্রতীকের সমর্থনে হাজার হাজার নেতাকর্মী নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন। দীর্ঘদিনের লালিত স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে স্বাধীনতার স্বপক্ষের শক্তি নিয়ে গোটা খিলক্ষেতবাসী মাঠে ঝাঁপিয়ে পড়েছেন।
সকলের একটাই দাবি-এবার তোফাজ্জল ভাইকে এমপি হিসেবে দেখতে চাই। তবে একাধিক সূত্র জানিয়েছে, নির্বাচন সুষ্ঠু হলে বিপুল ভোটের ব্যবধানে ট্রাক প্রতীক বিজয় ছিনিয়ে আনবে।

বীর মুক্তিযোদ্ধা এস.এম.তোফাজ্জল হোসেন দীর্ঘদিন যাবত জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। স্থানীয়দের মতে, তিনি সবসময় সেবক হিসেবে মানুষের পাশে আছেন। কোন অন্যায় অসংগতির সঙ্গে তার কোন সম্পর্ক নেই। ১৯৬৯ এর গণ-অভ্যুত্থান, ৭০-এর নির্বাচনে বঙ্গবন্ধুর পক্ষে সক্রিয়ভাবে কাজ করা, ৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনসহ যুদ্ধের পরবর্তীতে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগের ত্যাগী নেতা হিসেবে তিনি নিজেকে আজকের অবস্থানে নিয়ে আসতে সক্ষম হয়েছেন।

উল্ল্যেখ্য,ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১,১৭,৪৩,৪৪,৪৫,৪৬,৪৭,৪৮,৪৯,৫০,৫১,৫২,৫৩ ও ৫৪নং ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১৮ আসন।ঢাকার উত্তর প্রবেশ মুখের এই আসন রাজনৈতিক ও বাণিজ্যিকভাবে খুবই গুরুত্বপূর্ণ। অপেক্ষাকৃত উচ্চ মধ্যবিত্ত বা উচ্চবিত্ত শ্রেণীর মানুষের বসবাস এখানে, যাদের সিংহভাগই ব্যবসা-বাণিজ্যের সঙ্গে জড়িত। এই আসনটি রাজধানীর গুরুত্বপূর্ণ ও ভিআইপি আসন। জাতীয় পার্টির শেরিফা কাদের সবার ভোট প্রত্যাশা করলেও মূলত: লড়াই হবে আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থীর মাঝেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঢাকা-১৮ আসনে এবার স্বাধীনতার স্বপক্ষের শক্তি পরীক্ষিত দেশপ্রেমিক একজন বীর মুক্তিযোদ্ধাকে সেবক হিসেবে বিপুল ভোটে সম্মানিত করে জয়যুক্ত করে মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দিবেন বলে জানিয়েছেন নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগন।

Related Articles

Back to top button