চলতি সংবাদ

বহুল প্রতীক্ষিত ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বহুল প্রতীক্ষিত বাংলাদেশে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। কয়েক দফা পরীক্ষামূলক ট্রেন চলাচলের সফল কার্যক্রম শেষে গত ১১ নভেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার রেল সংযোগ উদ্বোধন করেন। এ সময় ডিসেম্বর থেকে দুটি ট্রেন চালুর নির্দেশনা দেন তিনি। তাই পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী এক ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ‘কক্সবাজার এক্সপ্রেস’ যাত্রা শুরু করে। ট্রেনটির রাত ৯টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছানোয়।
অপরদিকে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে রাত সাড়ে ১০টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি। এই রুটে সময় লাগবে ৮ ঘণ্টার মতো; থাকবে না কোনো বিরতি। এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার আইকনিক রেল স্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী।
‘কক্সবাজার এক্সপ্রেস’ যাত্রীবাহী ট্রেন চালুকে পর্যটনের জন্য অপার সম্ভাবনার হাতছানি হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা। এমনিতে মানুষ ট্রেনে করে পর্যটননগরী কক্সবাজারে যেতে মুখিয়ে আছে। তার ওপর শীত শুরু হয়েছে। ফলে ট্রেনে করে এবার ডিসেম্বরের শুরুতে কক্সবাজারে দেশি-বিদেশি পর্যটকের মিলনমেলা হয়েছে। ট্রেন চলাচল চলাচল শুর হওয়ায় বেজায় খুশি কক্সবাজারের হোটেল-মোটেল, রেস্তোরাঁ মালিকসহ পর্যটনশিল্পের সঙ্গে জড়িতরা। এখন পর্যটক সড়কপথের পাশাপাশি ট্রেনে করেও আরামে কক্সবাজারে যেতে পারছেন। অনেক বেড়েছে পর্যটক।
রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম জানান, শুরুতে এক জোড়া করে ট্রেন চললেও ইঞ্জিন ও জনবল পেলে পর্যায়ক্রমে ছয় জোড়া ট্রেন চালানো হবে।

 

 

 

 

Related Articles

Back to top button