সারাদেশ

শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ বিশ্বে আত্মমর্যাদাশীল দেশ: হানিফ

ইবি প্রতিনিধি : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেছেন, শেখ হাসিনা আছেন বলে আমরা দেশে নতুন করে আলোর মুখ দেখেছি। তিনি অজস্র উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে গেছেন। উন্নয়নের রোল মডেল হিসেবে আমরা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছি। শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ সারা বিশ্বের কাছে একটি আত্মমর্যাদাশীল দেশ। আমরা যদি এ দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই তাহলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে বুধবার বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি পরিষদ ইবি শাখার আয়োজনে অনুষ্ঠিত ‘বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।হানিফ আরও বলেন, পৃথিবীতে প্রায় ২০০’র ওপর রাষ্ট্র থাকলেও আন্তর্জাতিক কনফারেন্সগুলোতে বিশ্বের ১০ নেতাকে দাওয়াত দিলে তার মধ্যে আমাদের প্রধানমন্ত্রী থাকেন। তিনি দেশকে সেই মর্যাদায় নিয়ে যেতে সক্ষম হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ এই জায়গা করে নিয়েছে। আমাদের চেয়ে অনেক শক্তিশালী দেশ আছে কিন্তু তাদের শেখ হাসিনার মতো নেতৃত্ব না থাকার কারণে তারা সেই মর্যাদার আসনে যেতে পারেনি।
সংগঠনের সভাপতি প্রফেসর ড. মামুনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। অতিথি ছিলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য প্রফেসর ড. শাহিনুর রহমান ও কেন্দ্রীয় সম্পাদক কবি কামরুল ইসলাম।
সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মো. রাসিদুজ্জামান। এ সময় প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসানসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, কর্মকর্তা-কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Related Articles

Back to top button