রাজনীতি

দেশ বাঁচাতে হলে শেখ হাসিনার বিকল্প নেই: ওবায়দুল কাদের

টাইমস ২৪ ডটনেট: বাংলাদেশ বাঁচাতে হলে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের। বলেন, ‘শেখ হাসিনার মতো জনদরদি ও যোগ্য নেতা এদেশে কে আছে? বিএনপির দলে নেতা বানানোর মতো কেউ নেই, তারা দণ্ডপ্রাপ্ত আসামি।’ শনিবার বিকালে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মিরপুর-১, দারুস সালাম বালুর মাঠে মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব বলেন।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সব রাজনৈতিক দলের কাছে জানতে চাই আগামীতে প্রধানমন্ত্রী হবার মতো শেখ হাসিনার বিকল্প কোনো নেতা বাংলাদেশে আছে? শেখ হাসিনার মতো জনদরদি ও যোগ্য নেতা কেউ আছে? বিএনপিতে নেতা বানানোর মতো কোনো নেতাই নেই। তাদের নেতারা দণ্ডপ্রাপ্ত আসামি। কাকে নেতা বানাবে বিএনপি।
সরকার পতনে বিএনপির দাবি ভুয়া উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এদেশের জনগণ চায়না শেখ হাসিনা পদত্যাগ করুক সংসদ বিল্তি কিংবা তত্ত্বাবধায়ক সরকার। সরকার পতনেসহ বিএনপি যে দাবি কথা বলে তাতে জনগণের কোনো সায় নেই। তাদের দাবি এক দফা আন্দোলন সবই ভূঁয়া। বিএনপি যে কথা বলুক না কেন তাদের কথা মানুষ বিশ্বাস করে না। বিএনপির মুখে মধু অন্তরে বিষ।বহুবার আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে ষড়যন্ত্র করছে বিএনপি এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিয়েছে আবার তারাই বলে বিএনপিকে নিশ্চিহ্ন করতে খালেদা জিয়াকে সরকার জেলে বন্দি করেছে।ওবায়দুল কাদের বলেন, বিএনপি সন্ত্রাসীদের দল। আমরা বলছি না, কানাডার আদালত বলছে। তাদের হাতে রক্তের দাগ। অথচ তারা আজ মিষ্টি মিষ্টি কথা বলে। মোশতাক ও জিয়ার নেতৃত্বে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ৩ নভেম্বর হত্যাকাণ্ড ঘটেছে। বিএনপি সরকারের সমালোচনা করে বাসায় গিয়ে এসি রুমে ঘুমাচ্ছে, টিভিতে মানবাধিকার লঙ্ঘন করে তারা দেশের পতাকাকে ভূলুণ্ঠিত করেছে। অথচ তারা এখন মানবাধিকারের কথা বলছে! মনে হয় তারা খাঁটি ফেরেশতা, তাদের মতো ভালো মানুষ এই পৃথিবীতে নেই। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে তাই তাদেরকে রাজনৈতিক আশ্রয় দেয়া যাবে না।
শেখ হাসিনা হারলে বাংলাদেশ ও গরিব মানুষ হেরে যাবে এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা হারলে বাংলাদেশ হেরে যাবে, গরিব মানুষ হেরে যাবে, স্বাধীনতা হেরে যাবে। তাই তাকে বিজয়ী করতে হবে। তিনি হেরে গেলে বাংলাদেশর উন্নয়ন হেরে যাবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা খালি হাতে লড়ব। তবে আগুন হাতে আসলে আমরা তা শক্ত হাতে প্রতিহত করব। এদেশের সব উন্নয়ন অগ্রগতিতে অবদানই হলো শেখ হাসিনার। আওয়ামী লীগের হাত ধরেই এদেশে গণতন্ত্র সৃষ্টি আর উন্নয়ন অগ্রগতিতে আওয়ামী লীগই করছে।সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখলে মনে হবে বিদেশে আছি। শেখ হাসিনা জনগণের প্রতি যে প্রতিজ্ঞা করেন তা রক্ষা করেন। সামনে তারা চোখে অন্ধকার দেখবে। তাদের ভোট দিলে তারা বাংলাদেশকে গিলে খাবে। তারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাবে। তারা আছে সেই ধান্দায়।

Related Articles

Back to top button