রাজনীতি

ঢাকা-১৫ আসনে সবচেয়ে জনপ্রিয় গাজী মেজবাউল হোসেন সাচ্চু’র গণজোয়ার

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র ৪ মাস। কে কোন আসনে আওয়ামীলীগের মনোনয়ন পাবে তা নিয়ে সারা বাংলাদেশে চলছে গবেষনা। মনোনয়ন নিয়ে নিয়মিত স্ট্যাডি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন তথ্যও জানিয়েছে তার ঘনিষ্ঠ সূত্র। ঢাকা ১৫ আসনে নৌকার মাঝি হতে চান গাজী মেজবাউল হোসেন সাচ্চু। ঢাকা ১৫ আসনের মিরপুর-কাফরুল এলাকায় গরিব ও অসহায় মানুষের জনপ্রিয় নেতা। এলাকাবাসী তাকেই সংসদ সদস্য হিসেবে দেখতে চান। মিরপুর-কাফরুল এলাকার বাসিন্দারা গাজী মেজবাউল হোসেন সাচ্চু পক্ষে ভোট ও দোয়া চাচ্ছেন। এলাকায় মিছিল করছেন সাচ্চুর পক্ষে।

গাজী মেজবাউল হোসেন সাচ্চু'র পক্ষে ঢাকা ১৫ আসনে গণজোয়ার
জানা গেছে, ঢাকা ১৫ আসনে (মিরপুর-কাফরুল) আওয়ামী লীগের মনোনয়ন চান গাজী মেজবাউল হোসেন সাচ্চু। তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। তৃণমূল থেকে ওঠে আসা সাচ্চুর রাজনীতির হাতেখড়ি ছাত্রলীগ থেকে। বৃহত্তর ক্যান্টনমেন্ট থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। সর্বশেষ ২০০২ থেকে ২০১৪ সাল পর্যন্ত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক। ঢাকা ১৫ নির্বাচনী এলাকায় ক্লিন ইমেজের অধিকারী সাচ্চু। প্রচার-প্রচারণায় তা-ই জানান দিচ্ছেন তার কর্মী ও সমর্থকরা। তিনি প্রতিদিনই নির্বাচনী গণসংযোগ, উঠোন বৈঠক, দলীয় যে কোনো কর্মসূচিতে ব্যস্ত সময় পার করছেন। সরকারের বিভিন্ন সাফল্য তুলে ধরে নৌকায় ভোট চাওয়ার পাশাপাশি নিজের পক্ষে মনোনয়ন চাইছেন। ঢাকা ১৫ আসনের ৪, ১৩, ১৪, ১৬ ও ৯৪নং ওয়ার্ড ঘুরে দেখা গেছে গাজী মেজবাউল হোসেন সাচ্চুর গণজোয়ার।

গাজী মেজবাউল হোসেন সাচ্চু'র পক্ষে ঢাকা ১৫ আসনে গণজোয়ার
সূত্র জানায়, গাজী মেজবাউল হোসেন সাচ্চু রাষ্ট্রবিজ্ঞানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ডিগ্রি লাভ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন তাকে যেভাবে দায়িত্ব দিয়েছেন তখন তিনি পালন করেছেন। তার কথা হচ্ছে নেত্রীর কথাই শেষ কথা। ঢাকা-১৫ আসনের মাটি ও মানুষের সঙ্গে পূর্বপুরুষ থেকেই সম্পর্ক। অনেক মামলা হামলার শিকার হয়েছেন সাচ্চু। দলের দুঃসময়ে সব সময় সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, হাল ছাড়েননি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। দল যদি মূল্যায়ন করে তাহলে তিনি ঢাকা ১৫ আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিবেন। এমনটাই জানিয়েছেন গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

গাজী মেজবাউল হোসেন সাচ্চু'র পক্ষে ঢাকা ১৫ আসনে গণজোয়ার
অপর একটি সূত্র জানায়, দলের সভাপতি শেখ হাসিনা এবার দুইশ আসনে এমন প্রার্থী দিতে চান, যারা মনোনয়ন পাওয়া মানেই তাদের বিজয় নিশ্চিত। এ ধরনের প্রার্থী খুঁজে বের করতে কাজ করছেন তিনি। এছাড়াও গোয়েন্দা প্রতিবেদনের উপরও বিশেষ জোর দেওয়া হয়েছে। স্থানীয় নেতা-কর্মী এবং আওয়ামীলীগ সূত্রে জানা যায়, ঢাকা ১৫ আসনের নৌকা প্রতীক নিয়ে এবার মূল প্রতিদ্বন্দ্বিতা করবেন স্বোচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

গাজী মেজবাউল হোসেন সাচ্চু'র পক্ষে ঢাকা ১৫ আসনে গণজোয়ার

তবে সবার থেকে এগিয়ে স্বোচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। দীর্ঘদিন থেকে স্থানীয় মানুষের সুখে দুঃখে পাশে থাকার কারণে সবার ভালবাসা তিনি বরাবরই পেয়ে এসেছেন। মিরপুরের স্থানীয় জনগণ ভালবেসে তাকে বলে, মিরপুরের মাটি ও মানুষের নেতা। মিরপুর এলাকায় আওয়ামীলীগের যে কোন সভা সমাবেশে সবচেয়ে বেশী জনসমাগম হয় গাজী মেজবাউল হোসেন সাচ্চু’র যে কোন মিছিল মিটিং-এ।

Related Articles

Back to top button