চলতি সংবাদজাতীয়

ফরিদপুরে অ্যাম্বুলেন্সে আগুনে ৭ জন নিহত

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাংলাদেশে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মালিগ্রাম এলাকায় শনিবার সকাল ১১টার দিকে একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে রেলিংয়ের সাথে ধাক্কা লাগে। অ্যাম্বুলেন্সে আগুন ধরে যায় এবং অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এসময় আগুনে পুড়ে ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অ্যাম্বুলেন্সের ড্রাইভার। অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে রোগী ও তাদের স্বজনদের নিয়ে একটি অ্যাম্বুলেন্স বরিশালের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বেলা সাড়ে ১১টার দিকে ভাঙ্গার মালিগ্রামে পৌঁছালে অ্যাম্বুলেন্সের সামনের চাকা ফেটে যায়। এসময় অ্যাম্বুলেন্সের চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের রেলিংয়ে ধাক্কা লেগে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে পুরো গাড়িতে আগুন ধরে যায়। পরে অ্যাম্বুলেন্সে থাকা গ্যাস সিলিন্ডা বিস্ফোরণ হয়। এসময় আগুনে দগ্ধ হয়ে অ্যাম্বুলেন্সের ৭ যাত্রী মারা যায়। আহত ড্রাইভারকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। ধারনা করা হচ্ছে অ্যাম্বুলেন্সের গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লাগতে পারে।
জানা গেছে, শনিবার সকাল ১১টার দিকে ফরিদপুরের ভাঙ্গার মালিগ্রামে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭ জনে দাঁড়িয়েছে। এক্সপ্রেসওয়ের রেলিংয়ে ধাক্কা লেগে অ্যাম্বুলেন্সটিতে আগুন ধরে যায়। এর কিছুক্ষণ পরই অ্যাম্বুলেন্সটিতে থাকা সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলে আগুনে পুড়ে ৫ জন নিহত হন এবং সেখান থেকে হাসপাতালে নেওয়ার পথে আরও ২ জনের মৃত্যু হয়। অ্যাম্বুলেন্সের যাত্রীরা পুড়ে অঙ্গার হয়ে গেছে। মরদেহ উদ্ধার করে শনাক্তের চেষ্টা চালানো হচ্ছে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনা স্থলে গিয়ে আগুন নিভায়। আহত অ্যাম্বুলেন্স চালক মৃদুল মালো (২৫)কে উদ্ধার করে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে বেলা ৩টার দিকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। মৃদুল মালো হচ্ছেন ফরিদপুর শহরের গুহলক্ষ্মীপুর এলাকার তকি মোল্ল্যা সড়কের সুভাষ চন্দ্র মালোর ছেলে।
ভাঙ্গা থানার এসআই খালিদ মাহমুদ জানান, ঢাকা থেকে ভাঙ্গা যাওয়ার পথে মালিগ্রাম ফ্লাইওভারের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সটি ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে আগুন ধরে যায়। পরে অ্যাম্বুলেন্সে থাকা সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। চালককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হলেও অ্যাম্বুলেন্সে থাকা সাতজন দগ্ধ হয়ে মারা গেছেন।
ভাঙ্গা থানার ওসি মো. জিয়ারুল ইসলাম বলেন, শনিবার সকাল ১১টার দিকে ভাঙ্গা উপজেলার মালিগ্রাম এলাকায় বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের একটি ফ্লাইওভারে এ সড়ক দুর্ঘটনা ঘটে। একটি দ্রুতগামী অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভারের রেলিংয়ে ধাক্কা দিলে মুহূর্তে সেটিতে আগুন ধরে যায়। পরে অ্যাম্বুলেন্সটি থাকা সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এতে অগ্নিদগ্ধ হয়ে অ্যাম্বুলেন্সে থাকা ৭ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন।
হাইওয়ের ফরিদপুর অঞ্চলের এসপি মাহবুব আলম জানান, গতকাল শনিবার বেলা ১১টার দিকে মাদারীপুরের শিবচর উপজেলার মালিগ্রাম এলাকায় একটি ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে। অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের দিকে যাচ্ছিল। নিহতদের তিন জন নারী, দুই জন শিশু এবং দুই জন পুরুষ। স্থানীয়দের বরাত দিয়ে এসপি মাহবুব আরও বলেন, একটি দ্রুতগামী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভারের রেলিংয়ে ধাক্কা খেলে মুহূর্তেই আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে মাইক্রোবাসের থাকা সাত যাত্রী ঘটনাস্থলে মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন ড্রাইভার। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভাঙ্গা স্টেশনের সাব-অফিসার রনেন্দ্রনাথ চৌধুরী জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। অ্যাম্বুলেন্সের যাত্রীরা পুড়ে অঙ্গার হয়ে গেছে। মরদেহ উদ্ধার করে শনাক্তের চেষ্টা চালাচ্ছি।

 

Related Articles

Back to top button