চলতি সংবাদ

সিন্ডিকেট ধ্বংস ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ

মাহমুদ হোসেন মনির, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাজার সিন্ডিকেট ধ্বংস ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটি। মঙ্গলবার বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, নিত্যপণ্যের বাজারের নিয়ন্ত্রণহীন পরিস্থিতিতে সাধারণ মানুষের জীবনে কষ্ট এবং বাজার সিন্ডিকেট দমনে সরকারের ধারাবাহিক ব্যর্থতা ও অসহায়ত্ব প্রকাশ পেয়েছে। আন্তর্জাতিক বাজারে মূল্য উঠা-নামা সত্ত্বেও সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করলে বাজার সিন্ডিকেট দমন করে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ এবং নিত্যপণ্যের দাম যৌক্তিক রাখা সম্ভব। এ সময় নেতারা বাজার সিন্ডিকেট হোতাদের আইনের আওতায় আনার দাবি জানান। তারা বলেন, রমজান এলেই বাজার সিন্ডিকেটের হোতারা সক্রিয় হয় এবং সাধারণ জনগণের পকেট কাটে। সরকার বারবার তাদের দমন করতে ব্যর্থ হচ্ছে। এ দায় বাণিজ্যমন্ত্রীর। এই ব্যর্থ বাণিজ্যমন্ত্রী দিয়ে শেখ হাসিনার সরকার চলবে না। বক্তারা আরও বলেন, জনগণের রুদ্ররোষ থেকে সিন্ডিকেটের এই লুটপাটকারীরা রক্ষা পাবে না। তারা একসময় গণধোলাইয়ের শিকার হবে এবং সরকারও বিপদে পড়বে। নেতারা কোনো অজুহাত না দেখিয়ে যেকোনো মূল্যে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে।
জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমনের সঞ্চালনায় এ মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা এবং বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা বক্তব্য দেন। অন্যাদের মধ্যে বক্তব্য দেন জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় যুব জোটের সহসভাপতি কাজী সালমা সুলতানা, আসিফুর রহমান বাবু, আমিনুল আজিম বনী, হারুনুর রশীদ সুমন, শুভংকর দে বাপ্পা, সদস্য জয়নাল আবেদীন, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী, সাংগঠনিক সম্পাদক হাসান আজিজ জনি প্রমুখ। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন রাজপথ প্রদক্ষিণ করে।

Related Articles

Back to top button