আন্তর্জাতিকলীড

একদিনেই ৩০০ ইউক্রেনীয় সেনাকে হত্যার দাবি রাশিয়ার

টাইমস ২৪ ডটনেট: গত ২৪ ঘণ্টায় তিনশ ইউক্রেনীয় সৈন্যকে রুশ বাহিনী হত্যা করেছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ দাবি করেছেন। বিবিসি রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।এর আগে রোববার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের মধ্যাঞ্চলের একটি শহরে দেশটির একটি বড় অস্ত্রাগার মিসাইল হামলা চালিয়ে ধ্বংস করা হয়েছে বলে দাবি করে। কিভিই রিহে নামে ওই শহরটিই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোমিদির জেলেনস্কির জন্মস্থান বলে বিবিসি জানিয়েছে।
এদিকে, রাশিয়ান বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা দিনিপ্রোতে ইউক্রেনের একটি এসইউ-২৫ যুদ্ধবিমানকে গুলি করে ভূপাতিত করেছে বলেও রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।
অন্যদিকে, রাশিয়ার মাটিতে আঘাত হানতে পারে— এমন সব অস্ত্র ইউক্রেনকে সরবরাহ করার বিষয়ে পশ্চিমা দেশগুলোকে হুশিয়ার করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। পশ্চিমাদের উদ্দেশে তিনি বলেন, যুদ্ধের উত্তেজনা বাড়াতে এটি হবে মারাত্মক একটি পদক্ষেপ। রাশিয়ার অভিযান ঘিরে এতদিন ইউক্রেনকে নানা ধরনের অস্ত্র দিয়ে সহায়তা করে আসছিল পশ্চিমা দেশগুলো। এ নিয়ে প্রথম থেকেই উদ্বেগ জানিয়ে আসছিল মস্কো।
রুশ বার্তা সংস্থা তাসকে দেওয়া এক সাক্ষাৎকারে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, পশ্চিমা দেশগুলোর ‘বুদ্ধিমান লোকজন’ ইউক্রেনের অস্ত্রভাণ্ডার আরও বাড়ানোর বিপদ বুঝতে পারবেন বলে তিনি আশা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button