খেলাচলতি সংবাদ

তামিমের ফিফটিতে ওপেনিং জুটির সেঞ্চুরি

টাইমস ২৪ ডটনেট: ৩৫ রানে ব্যাটিং শুরু করে তৃতীয় দিনের পঞ্চম ওভারেই পঞ্চাশে পা রাখলেন তামিম ইকবাল। অফ স্পিনার রমেশ মেন্ডিসকে কাট করে চার মেরে ৩২তম টেস্ট ফিফটি করলেন তিনি।

শ্রীলঙ্কা দিনের বোলিং শুরু করে মেন্ডিসকে দিয়ে। ওভারে আসে ৩ রান। পরের ওভারে পেসার বিশ্ব ফার্নান্দোর প্রথম দুই বলে দুটি বাউন্ডারি মারেন তামিম। প্রথমটি গালি ও স্লিপ ফিল্ডারের মাঝ দিয়ে। পরেরটি গালি দিয়ে।

প্রথম দুই দিনে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের উইকেট ছিল ব্যাটিং সহায়ক। তৃতীয় দিনেও হয়তো বদলাচ্ছে না উইকেটের চরিত্র। ধারাভাষ্যকার ও বাংলাদেশের সাবেক ক্রিকেটার আতহার আলি খান পিচ রিপোর্টে বললেন, এখনও যথেষ্ট ব্যাটিং সহায়ক উইকেট।

দ্বিতীয় দিন প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে চারশর আগে থামানোর পর তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। স্বাগতিকরা দিন শেষ করেছে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান তুলে।

এই দুজনের সৌজন্যে ১৩ ইনিংস পর টেস্টে অর্ধশত রানের উদ্বোধনী জুটি পেয়েছে বাংলাদেশ। এবার তাদের সামনে আরেকটি খরা কাটানোর হাতছানি।

২০১৭ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষেই গলে ১১৮ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার। সেই থেকে এবারের টেস্টের আগ পর্যন্ত ৬১ ইনিংসে শুরুর জুটিতে আর শতরান পায়নি বাংলাদেশ। এবার কাটলো সেই খরা।

এ প্রতিবেদনে লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ২৯ ওভারে ১২৬/০ (জয় ৪৪*, তামিম ৭২*)

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button