আন্তর্জাতিকলীড

সেই দিনটিকে ঘিরে ‘নাশকতাকারীদের’ সতর্ক করেছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন শীর্ষ কর্মকর্তা সোমবার রাশিয়ার বিজয় দিবসকে সামনে রেখে ‘নাশকতাকারীদের’ সতর্ক করেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইউক্রিনফর্মকে উপ-স্বরাষ্ট্রমন্ত্রী ইয়েভেন ইয়েনিন বলেন, কর্তৃপক্ষ ‘সম্ভাব্য উস্কানি রোধ করতে’ ইউক্রেনের বেশ কয়েকটি শহরে ‘বিশেষ অভিযান’ চালাচ্ছে।
তিনি আরও বলেন, আমরা শান্তিপূর্ণ অঞ্চলগুলোতে সম্ভাব্য গোলাগুলি সম্পর্কে তথ্য পেয়েছি।তাই আমি প্রত্যেক ইউক্রেনীয়কে আগামী কয়েকদিন বিমান হামলার সাইরেনকে উপেক্ষা না করার জন্য অনুরোধ করছি।
৯ মে রাশিয়ার জন্য একটি ঐতিহাসিক দিন। এই দিনটিকে রাশিয়া ‘বিজয় দিবস’ হিসেবে পালন করে। আর এই দিনেই পুরো বিশ্বের সামনে নিজেদের শক্তি প্রদর্শন করে তারা। প্রসঙ্গত, ১৯৪৫ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ৯ মে হিটলারের নাৎসি সেনাদের পরাজিত করেছিল সোভিয়েত ইউনিয়ন বাহিনী। আর সেই থেকেই এই দিনটিকে ‘বিজয় দিবস’ হিসেবে পালন করে মস্কো।
এদিকে, ইউক্রেনের দখলকৃত খেরসনে ৯ মে উদযাপনের পরিকল্পনা করা হয়েছে বলে সেখানকার আঞ্চলিক কাউন্সিলের চেয়ারম্যান ওলেক্সান্ডার সামোয়লেনকো জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button