জাতীয়

হাফেজদের সম্মাননা দিলো তানযিমুল উম্মাহ ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক : তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন পরিচালিত ঢাকা কেন্দ্রিক কয়েকটি শাখ নিয়ে “ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা” হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসবের আয়োজন করা হয়। সকাল থেকেই অনুষ্ঠানস্থলে আসতে থাকে কোমলমতি ছাত্ররা।
তদের বেশির ভাগই ছিল হাফেয। সঙ্গে পিতা-মাতারাও এসেছেন। কুরআন তিলাওয়াতে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠানস্থল। সুরের মুর্ছনায় শিহরিত হয়ে উঠে মঞ্চ। এ যেন এক ব্যতিক্রমি আয়োজন। “ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ভিড় জমায় শত শত মাদরাসা পড়ুয়া ছাত্র। ব্যানার ফেস্টুনে সাজানো হয় “ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাকে। প্রতি বছরের ধারাবাহিকতায় এবার ১১তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব হলো। সোমবার সকাল ৮টা থেকে শুরু করে দিনব্যাপী চলে এই আয়োজন।
অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের পরিচালিত  ঢাকা কেন্দ্রিক ১০ টি শাখর মোট ২৮৩ জন হিফয সমাপনকারী ছাত্রকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেই সঙ্গে হাফেয ছাত্রদের পিতা-মাতাকেও পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন।
অনুষ্ঠানে বক্তারা বলেন মানব জাতীর মুক্তির সনদ একমাত্র আল কুরআন। তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের এমন মহৎ উদ্যোগ আলেম ওলামাদের উৎসাহ প্রদান করবে। 
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তা‘মীরুল মিল্লাত ট্রাস্ট সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা জয়নুল আবেদীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শামছুল আলম, হুফফাযুল কুরআন ফাউন্ডেশন চেয়ারম্যান শায়খ হাফেয আব্দুল হক, বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব ও গবেষক শায়েখ ড. মুহাম্মদ সাইফুল্লাহ, বিশিষ্ট বিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. চৌধুরী মাহমুদুল হাসান, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রফেসর শায়েখ হাফেয ড. এ বি এম হিযবুল্লাহ। অনুষ্ঠানের সর্বশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হাফেয আব্দুল আলীম।
অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ শিল্পীগোষ্ঠীর শিশু শিল্পীরা ইসলামী সংগীত পরিবেশন করেন। এছাড়াও আন্তর্জাতিক ক্বারী ও শিক্ষার্থীদের পরিবেশনায় উপস্থাপিত হয় মুগ্ধকর কুরআন তিলাওয়াত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button