খেলা

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং ঘোষণা, শীর্ষে ভারত

স্পোর্টস ডেস্ক : আইসিসির সর্বশেষ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এ র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ এক ধাপ পিছিয়ে দশম স্থানে আছে। র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ভারত।সোমবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কউন্সিল (আইসিসি) এই তথ্য প্রকাশ করে।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে জিতে শীর্ষে উঠেছে ভারত। ছয় বছর পর ভারত প্রথম স্থানে এসেছে। দুইয়ে নেমে গেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে জিতে বাংলাদেশকে পেছনে ফেলে নয় নম্বরে উঠেছে শ্রীলঙ্কা। যদিও বাংলাদেশ ও শ্রীলঙ্কার রেটিং সমান (২৩১)। রেটিং সমান শীর্ষে থাকা ভারত আর দুইয়ে থাকা ইংল্যান্ডেরও (২৬৯)।
বাংলাদেশের জন্য স্বস্তিটা এখানেই যে, র‍্যাঙ্কিংয়ের বিচারে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনো দল সরাসরি ‘সুপার টুয়েলভে’ খেলবে আর কারা খেলবে প্রথম পর্বে, সেটি ঠিক করতে ১৫ নভেম্বরের র‍্যাঙ্কিংকেই ‘কাট-অফ টাইম’ ধরে নেওয়া হয়েছিল।
সে সময়ে ওয়েস্ট ইন্ডিজ টানা দুই হারে দশে নেমে যাওয়ায় বাংলাদেশ উঠে গিয়েছিল আট নম্বরে, সে সুবাদে সরাসরি সুপার টুয়েলভেই জায়গা মেলে সাকিব-মুশফিকদের।
এর পর গত মাসে প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ ছিল নয় নম্বরে। কিন্তু আজ প্রকাশিত সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে এক ধাপ নেমে বাংলাদেশের অবস্থান এখন দশম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button