আন্তর্জাতিকলীড

তুষারঝড়ে বন্ধ হলো ইউরোপের ব্যস্ততম বিমানবন্দর

টাইমস ২৪ ডটনেট: সাদা পেজো মেঘের মতো তুষার কার না ভালো লাগে। আর তাইতো তুরস্কের ইস্তানবুলের তুষারপাতের আনন্দে মজে ছিল ছোট-বড় সবাই। কিন্তু কদিন বাদেই এই তুষার বিপত্তির কারণ হয়ে দেখা দিল। বিরল তুষারঝড়ে ধসে পড়েছে ইস্তানবুল বিমানবন্দরের কার্গো টার্মিনালের একাংশ। ফলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হলো ইউরোপের ব্যস্ততম বিমানবন্দরটিকে। সোমবার থেকে বন্ধ করা হয়েছে মধ্যপ্রাচ্য ও আফ্রিকা থেকে ইউরোপ ও এশিয়া যাতায়াতের গুরুত্বপূর্ণ এ আকাশপথ।
বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৯ সালের পর এই প্রথম বার বন্ধ রাখতে হল ইস্তানবুল বিমানবন্দর। এতে বেশ অসুবিধায় পড়েছেন যাত্রীরা। শীতের মৌসুমের শুরুর দিকে অবশ্য ইস্তানবুলবাসীর ভালই কাটছিল। প্রথম তুষারপাতের আনন্দে মজে ছিলেন ছোট-বড় সবাই। বিপর্যয় শুরু হল দিন কয়েক আগে। ভয়ঙ্কর তুষারপাতে বিধ্বস্ত তুরস্কের বৃহত্তম শহর। পুরু বরফের আস্তরণে ঢাকা পড়েছে রাস্তাঘাট। রাস্তা, হাইওয়ে, পার্কিং-লট সব সাদা! সাত তাড়াতাড়ি বন্ধ হয়ে যাচ্ছে শপিং মলগুলি। এমনকি খাবারের ডেলিভারি সার্ভিসও বন্ধ।
ইতিমধ্যে ইস্তানবুল সরকারের তরফে গাড়ি চালকদের বিশেষ ভাবে সাবধান করা হয়েছে। আরোপ হয়েছে থ্রেস থেকে ইস্তানবুল প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ। আর তার মধ্যেই বন্ধ হয়ে গেল ইস্তানবুল বিমানন্দর। প্রসঙ্গত, গত বছর ৩ কোটি ৩৭ লাখ যাত্রী যাওয়া-আসা করেছেন এই বিমানবন্দরে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button