আন্তর্জাতিকলীড

পাকিস্তানে পুলিশি অভিযানে নিহত ৬ আইএস কর্মী

টাইমস ২৪ ডটনেট: পাকিস্তানে দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় পুলিশি অভিযানে আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠী আইএসের ৬ কর্মী নিহত হয়েছেন, পালিয়ে গিয়েছেন আরও ৪-৫ জন। পাকিস্তান পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে সোমবার এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।
এএফপির প্রতিবেদনে বলা হয়, গোপন খবরের ভিত্তিতে কোয়েটায় আইএসের একটি আস্তানায় অভিযান চালায় পাকিস্তান পুলিশের বেলুচিস্তান শাখা। পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে আস্তানা থেকে পালানোর চেষ্টা করে সেখানে থাকা কর্মীরা। এসময় পুলিশের গুলিতে ৬ জন নিহত হয়, বাকি ৪-৫ জন পালিয়ে যেতে সক্ষম হয়।
নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তান পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, নিহত ও পলাতকরা সবাই আইএসের আফগানিস্তান শাখা আইএস-খোরাসান (আইএস-কে) সদস্য। আফগানিস্তানের পাশাপাশি পাকিস্তানেও সংগঠন আছে এই আইএস-কের। সোমবার নিহতদের মধ্যে আইএসের বেলুচিস্তান শাখার প্রধান আসগার সোলয়মানিও আছেন, যার মাথার দাম ২০ লাখ পাকিস্তানি রুপি ঘোষণা করেছিল দেশটির সরকার।
গত বছর পাকিস্তানে কয়েকটি বড় হামলা চালিয়েছে আইএস-কে। সেসবের মধ্যে সবচেয়ে চাঞ্চল্যকর ছিল শিয়াপন্থী মুসলিম হাজারা সম্পদায়ের ১১ জনকে হত্যা করা। কোয়েটা থেকে ৩৭ কিলোমিটর দূরে একটি বিচ্ছিন্ন ও পরিত্যাক্ত কয়লাখনিতে তাদের শিরোচ্ছেদ করেছিল আইএস-কে। পাকিস্তান পুলিশের ওই জ্যেষ্ঠ কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, পলাতক আইএস-কে কর্মীদের গ্রেফতারে সর্বাত্মক অভিযান চালাবে আইনশৃঙ্খলা বাহিনী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button