আন্তর্জাতিকলীড

‘ইরানের সামরিক মহড়ার পর ইসরাইলের হুমকি বন্ধ’

টাইমস ২৪ ডটনেট: ইরান সামরিক মহড়া চালিয়ে নিজের শক্তিমত্তা প্রদর্শনের পর ইসরাইল হুমকি-ধমকি দেওয়া বন্ধ করেছে বলে দাবি করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির মুখপাত্র রামেজান শারিফ। তিনি বলেন, সম্প্রতি দক্ষিণ ইরানে সামরিক মহড়া চালানোর আগে ইহুদিবাদীরা তেহরানের বিরুদ্ধে ব্যাপকভাবে বাগাড়ম্বর করে আসছিল। কিন্তু মহড়ার পর থেকে তাদের হুমকি-ধমকি এখন বন্ধ রয়েছে।
সম্প্রতি আরবি নিউজ চ্যানেল আল-আলমকে দেওয়া এক সাক্ষাৎকারে আইআরজিসির মুখপাত্র এসব মন্তব্য করেন বলে ইরনার খবরে বলা হয়েছে।
রামেজান শারিফ বলেন, ওই সামরিক মহড়ার আগে ইসরাইলি কর্মকর্তারা ইরানের বিরুদ্ধে ব্যাপক শক্তিমত্তা দেখানোর চেষ্টা করেন। এমনকি তারা ভিয়েনায় ইরানের পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের চলমান আলোচনার বিরোধিতা করে বক্তব্য দেন।
আইআরজিসির মুখপাত্র এসব হুমকি নাকচ করে বলেন, ইসরাইলি সেনা কর্মকর্তারাই স্বীকার করেছেন, ইরানের বিরুদ্ধে বড় ধরনের হামলা চালানোর শক্তি তেলআবিবের নেই।
গতমাসের শেষদিকে ইরানের দক্ষিণাঞ্চলে পারস্য উপসাগর উপকূলে পাঁচদিনব্যাপী বড় ধরনের সামরিক মহড়া চালায় ইরান। মহড়ায় বেশ কিছু স্বল্প ও মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হয়। এ সময় ইরানি সেনা কর্মকর্তারা তাদের দেশের বিরুদ্ধে হুমকি দেয়া থেকে বিরত থাকার জন্য তেল আবিবের প্রতি আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button