প্রযুক্তি

বিএমডব্লিউ’র নতুন গাড়ি, স্পর্শেই বদলাবে রঙ

টাইমস ২৪ ডটনেট: নতুন একটি বহুরূপি গাড়ি উন্মোচন করেছে বিশ্ব বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ।নতুন একটি বহুরূপি গাড়ি উন্মোচন করেছে বিশ্ব বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ। নতুন একটি বহুরূপি গাড়ি উন্মোচন করেছে বিশ্ব বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ। গাড়িটিতে এক বোতামে স্পর্শ করলেই পাল্টে যাবে এর রঙ। এমনটিই আজ জানিয়েছে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি।
জার্মান এই গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, প্রতিষ্ঠানটি তাদের যানবাহনগুলোকে অত্যাধুনিক প্রযুক্তির সাথে সমন্বয় করার চেষ্টা করছে। এই গাড়িটি হচ্ছে তার সর্বশেষ উদাহারণ। প্রতিষ্ঠানটি নতুন এই রঙ পরিবর্তনকারী প্রযুক্তি দেখিয়েছে লাস ভেগাসে।
প্রতিষ্ঠান জানিয়েছে, এটি ‘গাড়ির শরীরকে প্রাণবন্ত করে তুলেছে’ তার অল-ইলেকট্রিক ‘আইএক্স এসইউভি’ মডেলের জন্য বিশেষভাবে উন্নত বডি র‍্যাপ দিয়ে, যা অ্যামাজন-এর কিন্ডল ই-রিডারের মতো একই প্রযুক্তি ব্যবহার করে৷
দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিএমডব্লিউ’র নতুন এই গাড়ি একটি বোতামের স্পর্শে, একজন চালক গাড়ির বাইরের শেড পরিবর্তন করতে পারেন। এটি রঙটিকে কালো এবং সাদা বা এমনকি হালকা এবং গাঢ় স্ট্রাইপের মধ্যে পরিবর্তন করতে দেয় এবং মোড়কের শেলে ইলেকট্রনিক কালি সক্রিয় করে। এনিয়ে বিএমডব্লিউ বলছে, বৈদ্যুতিক যানবাহনের কর্মক্ষমতায় এই প্রযুক্তি প্রভাব ফেলতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button