রাজনীতি

বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর বিরুদ্ধে মামলা

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : বিএনপির কেন্দ্রীয় ঘোষিত ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালনের সময় মাগুরার মহম্মদপুরের বাবুখালী ইউনিয়নের হাটবাড়িয়া বাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ ২০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিএনপির নেতাকর্মীরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা, বোমাবাজি, দোকানপাট ভাঙচুর, পেট্রোলপাম্প ভাঙচুর, বৈদ্যুতিক ব্যবস্থাসহ সরকারি-বেসরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে।
এ মামলায় মাগুরা জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি আমিরুল ইসলামসহ চারজনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। শনিবার গভীর রাতে মহম্মদপুর থানার এসআই জান্নাতুল ফেরদৌস বাদসা বাদী হয়ে এ মামলাটি করেন।
বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জানান, বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্যসহ কৃষি উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মাগুরা জেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে বিএনপি শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচি পালন করে।
বিএনপির নেতাকর্মীরা কোনো প্রকার বোমাবাজি, অগ্নিসংযোগ, পুলিশ সদস্যদের ওপর হামলা, ভাঙচুর করেনি। বরং বিএনপির নেতাকর্মীদের ওপর বিভিন্ন জায়গায় পুলিশ হামলা করেছে। পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামে যে মামলাটি করেছেন তা শতভাগ মিথ্যা ও বানোয়াট।
মহম্মদপুর থানার ওসি অসিত কুমার রায় মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ ২০ জনের নাম উল্লেখ করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে পুলিশ।

Related Articles

Back to top button