সারাদেশ

মিরপুর পল্লবী নকশা বহির্ভূত বাড়ি নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান

টাইমস ২৪ ডটনেট: রাজধানী মিরপুর পল্লবী নকশা বহির্ভূতভাবে বাড়ি নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় তিনটি বাড়ির অবৈধ অংশ ভেঙ্গে ফেলা হয় রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করছিল। অভিযান শেষে ম্যাজিস্ট্রেট শারমিন আরা তিনটি বাড়িকে তিন লক্ষ টাকা জরিমানা করে। নকশা বহির্ভূতভাবে বাড়ি নির্মাণ করায় এলাকায় লোকজনের সাথে কথা বললে তারা জানিয়েছে।এইভাবে যদি নিয়মিতই অভিযান পরিচালনা করে তাহলে এভাবে কেউ আর অবৈধভাবে বাড়ি নির্মাণ করবে না। সম্পূর্ণ অভিযানটি ম্যাজিস্ট্রেট শারমিন আরা এর নেতৃত্বে পরিচালনা করা হয়।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট শারমিন আরা বলেন রাজধানী কর্তৃপক্ষ জোন ৩/১আওতাধীন মিরপুর সেকশন ১২ এলাকায় রাজউক নকশা বহির্ভূত বাড়ি নির্মাণ করায় মোবাইল কোড পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট
শারমিন আরা বলেন দেখা যাচ্ছে এইসব এলাকায় এমারত মালিকগণ রাজউক কর্তৃক নকশা অনুমোদন নিয়ে ও সেই অনুমোদনকৃত নকশা অনুযায়ী ইমারত নির্মাণ করছেন না। আমরা এইসব ব্যত্যয়কৃত ইমারত নির্মাণের জন্য বিভিন্ন দণ্ড প্রদান করছি এবং একই সাথে তারা যেন পরবর্তীতে অনুমোদনকৃত নকশা ব্যত্যয় করে ইমারত নির্মাণ না করে সেই বিষয় সচেতন করছি। আমরা পর্যায়ক্রমে এই এলাকায় সকল ব্যত্যয়কৃত ইমারতের বিরুদ্ধে ব্যবস্থা নিব।
তিনি আরও বলেন, আমার একই সাথে ভবন মালিকদের নিয়মাবলী মানার ব্যাপারে সতর্কতা মূলক দিক নির্দেশনা দিচ্ছি। আমরা আগেও বলেছি এ ভ্রাম্যমান আদালত একটি চলমান প্রক্রিয়া যা পর্যায়ক্রমে চলমান থাকবে। মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক জোন ৩/১ এর অথরাইজড অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান মোবাইল কোর্ট আরো উপস্থিত ছিলেন ৩/১ এর ইমারত পরিদর্শ ইমরান হোসেন । আরো রাজউকের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button