সারাদেশ

বৃহস্পতিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি)-এর নির্বাচন (ভিডিও সহ)

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: সকল জল্পনা-কল্পনা আর ষড়যন্ত্রের অবশান ঘটিয়ে বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে আইইবি নির্বাচন। ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী’ প্রকৌশলীদের অংশগ্রহণের মাধ্যমে উৎসবমুখর এ নির্বাচনে এরইমধ্যে সাজ সাজ রব বিরাজ করছে আইইবিতে। এবারের নির্বাচনে গঠিত হয়েছে সরকারদলীয় দুটি প্যানেল। একটি হলো-প্রকৌশলী আবদুস সবুর-মঞ্জু প্যানেল এবং প্রকৌশলী ড. নজরুল-মামুন। দুটি প্যানেলই প্রত্যয় ব্যক্ত করেছে আইইবির টেকসই উন্নয়ন ও পরিবর্তনের।
আগামীর সব চ্যালেঞ্জ মোকাবিলায় এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে নিয়ে কাজ করবে সবুর-মঞ্জু প্যানেল। প্রকৌশলীদের যেকোনো আন্দোলনে, সংগ্রামে ও সেবায় সঙ্গে থাকবে এই প্যানেল। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ২০২৩-২০২৪ মেয়াদের অনুষ্ঠিত হবে আইইবির নির্বাচন। ইতিমধ্যে নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ মনোনীত ‘সবুর-মঞ্জু’ প্যানেল ঢাকার রমনায় আইইবির অডিটোরিয়ামে প্যানেল পরিচিতি সভা করেছে। এতে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি এবং ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এম হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় আইইবির বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, এলজিইডির প্রধান প্রকৌশলী শেখ মো. মহসিনসহ আইইবির বিভিন্ন বিভাগ, কেন্দ্র, উপকেন্দ্রের বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতারা বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান। ‘সবুর-মঞ্জু’ প্যানেলের প্রার্থীরা হলেন-প্রেসিডেন্ট পদে প্রকৌশলী মো. আবদুস সবুর, সাধারণ সম্পাদক পদে এসএম মঞ্জুরুল হক মঞ্জু, ভাইস-প্রেসিডেন্ট (সেবা ও কল্যাণ) প্রকৌশলী শাহাদাৎ হোসেন শীবলু, ভাইস-প্রেসিডেন্ট (মানব সম্পদ উন্নয়ন),মঞ্জুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট (একাডেমিক এবং আন্তর্জাতিক) প্রকৌশলী কাজী খাইরুল বাশার, ভাইস-প্রেসিডেন্ট (প্রশাসন ও অর্থ) প্রকৌশলী মো. নুরুজ্জামান, সহকারী সাধারণ সম্পাদক পদে (অর্থ ও প্রশাসন) প্রকৌশলী রনক আহসান, সহকারী সাধারণ সম্পাদক (মানব সম্পদ) প্রকৌশলী অমিত কুমার চক্রবর্তী, সহকারী সাধারণ সম্পাদক (সেবা ও উন্নয়ন) প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক এবং আন্তর্জাতিক) প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী। আইইবি ঢাকা সেন্টারে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেলের চেয়ারম্যান পদে প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, ভাইস-চেয়ারম্যান (একাডেমিক ও মানব সম্পদ উন্নয়ন) প্রকৌশলী শেখ মাসুম কামাল, ভাইস-চেয়ারম্যান (প্রশাসন, পেশা এবং সেবা) প্রকৌশলী মো. হালিম আহমেদ মুরাদ ও মো. নজরুল ইসলাম মনোনীত হয়েছেন।
বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আইইবির সদর দপ্তর, ঢাকা কেন্দ্রসহ সারা দেশের ১৮টি কেন্দ্র, ৩৩টি উপকেন্দ্র এবং ওভারসিজ চ্যাপ্টারগুলোতে ভোট গ্রহণ হবে। ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত হয় আইইবি। দেশের মেধাবী সন্তানদের প্রতিষ্ঠান এটি। আইইবির লক্ষ্য উন্নত জগত গঠন ও প্রকৌশলীদের চাকরিসহ সার্বিক সমস্যা সমাধান করা।
অপরদিকে, নির্বাচনের দিন দুই গ্রুপের মধ্যে বিশৃঙ্খলা আশঙ্কা করেছেন অনেকই। এইবার বিএনপি পন্থী প্রকৌশলীদের কেউ নির্বাচনে অংশ নিচ্ছে না, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের দুই প্যানেল নির্বাচন করছে। এই প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন বুয়েট এর সাবেক ভিসি ড. ইঞ্জিনিয়ার এস এম নজরুল ইসলাম ও এলজিইডি-এর প্রজেক্ট ডাইরেকটর ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ। সভাপতি প্রার্থী বুয়েটের সাবেক ভিসি ড. ইঞ্জিনিয়ার এস এম নজরুল ইসলাম বলেন যাতে আজ বৃহস্পতিবারের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়। যাতে নির্বাচনে বিশৃঙ্খলা না হয় সেই ব্যাপারে পুলিশ ও প্রশাসনকে সজাগ থাকার আহ্বান জানান।

Related Articles

Back to top button